মে 26, 2022

Disha Shakti News

New Hopes New Visions

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়-এর স্বাস্থ্য ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে

করোনা আক্রান্ত হয়ে কয়েকদিন আগেই সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁর স্বাস্থ্য নিয়ে ক্রমশ উদ্বিগ্ন।
হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে , করোনার প্রভাব দ্রুত বাড়ছে তাঁর শরীরে। চিকিৎসার পরিভাষায় এই মুহূর্তে ‘একিউট কনফিউশনাল স্টেট’-এ রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। কোভিড রিলেটেড এনসেফেলোপ্যাথিতে এবং মেটাবলিক এনসেফেলোপ্যাথিতে সমস্যা দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে তাঁর শরীরে। ধরা পড়েছে ট্র্যাক্ট ইনফেকশনও। এছাড়াও মডারেট কোভিড লাং ইনফেকশন রয়েছে অভিনেতার। PSA- বেড়েছে তাঁর শরীরে।

তবে অভিনেতার শারীরিক অবস্থা যাতে কোনভাবেই হাতের বাইরে না যায় তার জন্য বদ্ধ পরিকর চিকিৎসকেরা। আগাম ট্রিটমেন্টের পরিকল্পনাও তৈরি চিকিৎসকদের। যেগুলি হল…

১. স্নায়ু বিশেষজ্ঞেরা মরিয়া হয়ে খুঁজে চলেছেন, এনসেফেলোপ্যাথির সঠিক উৎস কী। সেটা জানলে অতি দ্রুত মস্তিষ্কের প্রদাহের (অস্থিরতা) চিকিৎসা শুরু করা সম্ভব হবে । তাহলে ধীরে ধীরে যে উদ্বেগজনক শারীরিক পরিস্থিতি তৈরী হচ্ছে অভিনেতার তা সামলানো যাবে।

২. জানা যাচ্ছে তাঁর শরীরে একাধিক সংক্রমণ শুরু হয়েছে ইতিমধ্যেই। সেকেন্ডারি ইনফেকশন আটকাতে ওষুধের প্রয়োগও স্থির করা হয়েছে ।

৩. Covid র পুরো মাত্রায় প্রোটোকল অনুযায়ী চিকিৎসা করারও ব্যবস্থা হয়েছে ।

৪. রক্তচাপ এবং হার্ট রেট যাতে কমানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার ব্যবস্থা হয়েছে।

৫. “ইনভেসিভ এয়ার ওয়ে প্রোটেকশন” এর ব্যবস্থাও করা হচ্ছে। চিকিৎসকদের ধারণা (আশঙ্কা) অনুযায়ী যে কোনো সময় এটার প্রয়োজন হতে পারে।প্রসঙ্গত, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য সম্পর্কে বিশেষজ্ঞদের পর্যবেক্ষণ অনুযায়ী, তাঁর জ্বর আসছে ১০১ ডিগ্রি ফারেনহাইটের মধ্যে। ইকোলাই ইনফেকশনও তাঁর শরীরে বর্তমান । শারীরিক অস্থিরতাও বৃদ্ধি প

Reported on – 12th October 2020

Share this News
error: Content is protected !!