মে 26, 2022

Disha Shakti News

New Hopes New Visions

আইপিএলের নিলাম ১১ ই ফেব্রুয়ারি

১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে পারে আইপিএল ২০২১ -এর নিলাম। এমনটাই জানা গিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। তার আগে জানুয়ারিতেই বোর্ডের কাছে ধরে রাখা ও ছেড়ে দেওয়া ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে ৮ টি আইপিএল ফ্র‌্যাঞ্চাইজিকে।
১১ ফেব্রুযারি আইপিএল নিলাম অনুষ্ঠিত হতে পারে বলে সূত্রের খবর। যদিও সারা দিন ব্যাপী নিলামের আসর কোথায বসবে, তা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বোর্ড। তবে বিসিসিআই এর তরফে আটটি ফ্র‌্যাঞ্চাইজিকে ২০ জানুয়ারির মধ্যে ছেড়ে দেওয়া ও ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিতে বলা হয়েছে।
আইপিএলের দিনক্ষণ ও কেন্দ্র এখনও নির্ধারণ করা না হলেও এটা নিতি যে, এবছরও ৮ দলের আইপিএল অনুষ্ঠিত হবে। পরের বছরে অর্থাত ২০২২ থেকে আইপিএল অনুষ্ঠিত হবে ১০ দলের। বিসিসিআই এ বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত ইতিমধ্যেই নেওয়া হয়ে গিয়েছে। সুতরাং, ২০২১ আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হতে পারে। এবার ফ্র‌্যাঞ্চাইজিদের মূল দলে আমূল পরিবর্তনের সম্ভাবনা নেই।
ফেব্রুযারিতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুে টেস্ট সিরিজ খেলবে ভারত। ৫ ফেব্রুযারি শুরু হবে সিরিজ। প্রথম দু’টি টেস্ট খেলা হবে চেন্নাই দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। সুতরাং, প্রথম দু’টি টেস্টের মাঝে সংক্ষিপ্ত বিরতিতে অনুষ্ঠিত হতে পারে আইপিএল নিলাম।
এ বছরের আইপিএল ভারতে করা সম্ভব কিনা, তা ঠিক করতে তিন সদস্যের প্যানেল গঠন করা হয়েছে। এই কমিটিতে থাকতে পারেন প্রাক্তন ব্যাটসম্যান ব্রিজেশ প্যাটেল ও প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা। করোনার প্রকোপ যদি বাড়তে থাকে, তাহলে গতবারের মতো সংযুক্ত আরব আমিরশাহিতেই হতে পারে এই বছরের আইপিএল। তবে ভারতই প্রথম পছন্দ বিসিসিআইয়ের। সবটাই নির্ভর করছে রবিবার থেকে শুরু হতে চলা মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির ওপর। এই টুর্নামেন্ট ভালোভাবে আয়োজন করতে পারলে আইপিএলও ভারতেই অনুষ্ঠিত হতে পারে।

Report by Sports Desk
Reported on – 09/01/2021

Share this News
error: Content is protected !!