মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

আইপিএল ২০২১ এর হালহকিকত

নামেই ‘মিনি অকশন’। কিন্তু সেই নিলামই ঘটনাবহুল হয়ে থাকল বেশ কিছু কারণে। ক্রিস মরিসের সবথেকে দামি ক্রিকেটার হওয়া হোক বা চেতেশ্বর পূজারার সাত বছর পর আইপিএলের দল পাওয়া, বৃহস্পতিবারের আইপিএল নিলাম ছিল উত্তেজনায় টানটান। প্রথমে অবিক্রিত থেকে যাওয়া হরভজন সিংহকে তুলে নিয়ে শেষ বেলায় চমক দিল কলকাতা নাইট রাইডার্স। প্রথম বার নিলামে হাজির হয়ে দল পেয়ে গেলেন অর্জুন তেণ্ডুলকরও।
সবথেকে বেশি আকর্ষণ ছিল যাঁদের নিয়ে সেই তালিকায় নিঃসন্দেহে ক্রিস মরিস ছিলেন না। স্টিভ স্মিথ, হনুমা বিহারীদের দিকেই বেশি নজর ছিল। একদম প্রথম দিকেই এসেছিলেন স্মিথ। কিন্তু অদ্ভুত ব্যাপার, তাঁকে নিয়ে উৎসাহ দেখা গেল না কোনও দলের মধ্যেই। নিজের দাম দু’কোটি টাকা রেখেছিলেন স্মিথ। তাঁর থেকে মাত্র ২০ লক্ষ বেশি দিয়ে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যানকে তুলে নিল দিল্লি ক্যাপিটালস।
এর কিছুক্ষণ পরেই লড়াই শুরু হয় মরিসকে নিয়ে। একাধিক দল তাঁকে নেওয়ার জন্যে আপ্রাণ বিড করতে থাকে। অনেকক্ষণ ধরে রাজস্থান রয়্যালস এবে মুম্বই ইন্ডিয়ান্স তাঁর পিছনে পড়েছিল। শেষ পর্যন্ত রাজস্থান তাঁকে ১৬.২৫ কোটি টাকা দিয়ে তুলে নেয়। এই দাম কিছুটা অবাক করা। কারণ গত মরশুমে তাঁর প্রাক্তন দল ব্যাঙ্গালোরের হয়ে মাত্র ৯টি ম্যাচ খেলেছিলেন মরিস। ১১টি উইকেট নেওয়ার পাশাপাশি ৮২ রান করেছিলেন।
গ্লেন ম্যাক্সওয়েলকে নিতে যে ব্যাঙ্গালোর ঝাঁপাবে তা আগে থেকেই প্রত্যাশিত ছিল। শেষ পর্যন্ত তিনি সেই দলেই গেলেন। তবে চমক দেখা গিয়েছে আরও দুই ক্রিকেটারকে নিয়ে। এঁরা হলেন ঝে রিচার্ডসন এবং কৃষ্ণাপ্পা গৌতম। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে গত মরশুমে ২১ উইকেট নেওয়া রিচার্ডসন আগে থেকেই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন। শেষ পর্যন্ত তাঁকে ১৪ কোটি টাকায় তুলে নেয় পঞ্জাব কিংস। আইপিএলের ইতিহাসে কোনও আন্তর্জাতিক ম্যাচ না খেলেও সবথেকে বেশি দাম পাওয়া ক্রিকেটার হলেন গৌতম। ৯.২৫ কোটি টাকায় তাঁকে নিল চেন্নাই।
Report by web desk
Reported on – 19/02/2021

Share this News
error: Content is protected !!