মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

আমেরিকায় শুরু বাইডেন চ্যাপ্টার

আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেন। ট্রাম্পকে হারিয়ে হোয়াইট হাউস দখল বাইডেনের। প্রথম মহিলা হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। পেনসিলভেনিয়ায় হারের পরেই ট্রাম্পের বিদায়। ২৭৩টি ইলেক্টোরাল ভোট পেয়ে জয়ী বাইডেন। ২১৪টি ইলেক্টোরাল ভোট পেয়ে ট্রাম্পের হার। ‘ভোট দিন বা না দিন, আমি সবার প্রেসিডেন্ট’, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের পর ট্যুইট বাইডেনের।
গণনা শুরু হওয়ার চার দিনের মাথায় অবশেষে এল মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ফল। বর্তমান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে পর্যদুস্ত করে জিতলেন ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেন। পেনসেলভেনিয়ার ২০ ইলেকটরাল কলেজ সিট জেতার সঙ্গে সঙ্গেই ২৭০ ম্যাজিক সংখ্যা পেরিয়ে গেলেন তিনি। এখন বাইডেনের দখলে ২৮৪ আসন। ট্রাম্প পেয়েছেন ২১৪। চার রাজ্যে এখনও ফলাফল আসেনি। ভাইস প্রেসিডেন্ট হবেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। প্রথম এশিয়ান ও ব্ল্যাক মহিলা হিসেবে ভাইস প্রেসিডেন্ট হচ্ছেন কমলা হ্যারিস।
বাইডেন এখনও এগিয়ে আছেন জর্জিয়া ও নেভাডায়। এই দুই রাজ্যে জিতলে তিনি ৩০৬টি ইলেকটরাল কলেজ ভোট পাবেন। ৫৩৮টি ইলেকটরাল কলেজের মধ্যে তাঁর ২৭০ দরকার ছিল। অন্যদিকে ট্রাম্প এগিয়ে নর্থ ক্যারোলিনা ও আলাস্কায়। সেখানে জিতলে তিনি ২৩২ আসন পাবেন।
Report by Mitali Ghosh
Reported on – 08/11/2020

Share this News
error: Content is protected !!