মে 26, 2022

Disha Shakti News

New Hopes New Visions

একমাত্র ভারতীয় হিসেবে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকাদের তালিকায় অক্ষয় কুমার

১৯৯১ সালে ‘সওগন্ধ’ ছবির মাধ্যমে যখন বলিউডে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন, অ্যাকশন হিরোর পরিচিতি পেয়েছিলেন। ব্যক্তিগত জীবনের মার্শাল আর্টের শিক্ষাকে নয়ের দশকে ভরপুর কাজে লাগিয়েছেন অক্ষয় কুমার । কিন্তু সময়ের সঙ্গে নিজেকে ভেঙেচুরে বাস্তবের নায়কদের পর্দায় তুলে ধরতে শুরু করেন। ফল মেলে হাতেনাতে। সাম্প্রতিক বছরের ফিল্মোগ্রাফিতে নজর দিলেই মিলবে প্রমাণ। বলিউডের খানদানি শো-বিজনেসে প্রাক-করোনা সময়ে বছরে অন্তত চার-পাঁচটি ছবি মুক্তি পেয়েছে অক্ষয়ের। রিয়ালিটি শো থেকে বিজ্ঞাপনী ক্যাম্পেনের সিদ্ধহস্ত বলিউডের খিলাড়ি। ফল মিলেছে হাতেনাতে। সমৃদ্ধ হয়েছে তাঁর ব্যাংক ব্যালান্স। সেই সুবাধেই নতুন পালক যুক্ত হল অক্ষয়ের সাফল্যের মুকুটে।

‘ফোর্বস’ ম্যাগাজিনের সমীক্ষায় বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকাদের তালিকায় একমাত্র ভারতীয় তারকা হিসেবে ঠাঁই পেয়েছেন অক্ষয় কুমার। করোনা (COVID-19) পরিস্থিতিতেও এত টাকা পারিশ্রমিক অক্ষয় পেয়েছেন যে বিশ্বের নানা প্রান্তের ১০০ তারকার মধ্যে ৫২তম স্থান পেয়েছেন তিনি। পারিশ্রমিকের অঙ্ক? ৪৮.৫ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫৬ কোটি টাকা চলতি বছরে আয় করেছেন বলিউডের খিলাড়ি।

ফোর্বস ম্যাগাজিনের এই তালিকায় এক ও দুই নম্বর স্থান দখল করেছেন হলিউড তারকা কেইলি জেনার এবং কেনি ওয়েস্ট । নিজের ফ্যাশন ব্র্যান্ডের ৫১ শতাংশ শেয়ার বিক্রি করে ৫৯০ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ৪,৩০০ কোটি টাকা আয় করেছেন কেইলি জেনার। তাঁর থেকে অনেক কম আয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন কেনি ওয়েস্ট। প্রখ্যাত জুতো কোম্পানির ডিল সই করে তিনি পেয়েছেন ১৭০ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ১,২০০ কোটি টাকা। এছাড়াও এই তালিকার প্রথম সারিতে রয়েছেন রায়ান রেনল্ডস, বিলি আইলিশ, এড শিব়্যান, রজার ফেডেরার, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, টেলর সুইফটের মতো আন্তর্জাতিক তারকারা।

Share this News
error: Content is protected !!