আগস্ট 5, 2021

Disha Shakti News

New Hopes New Visions

করোনার ডেল্টা স্ট্রেন নিয়ে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনার ডেল্টা স্ট্রেন নিয়ে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই নতুন স্ট্রেন আগামী দিনে গোটা বিশ্বে সংক্রমণ ছড়াতে পারে। বর্তমানে এই স্ট্রেন প্রায় ১০০টি দেশে রয়েছে এবং আগামী দিনে বিশ্বে এই স্ট্রেন ভয়ঙ্কর রূপ ধারণ করবে বলে জানিয়েছে হু।

গত চার সপ্তাহের মধ্যে ভারতের ২২৪টি জিনোম সিকোয়েন্সিং-এর ৬৭% ডেল্টা স্ট্রেনের হদিশ মিলেছে। এইজন্য ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ রুখতে বাধ্যতামূলকভাবে মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এখনও পর্যন্ত করোনার আলফা ভ্যারিয়েন্ট ১৭২টি দেশে, বিটা ভ্যারিয়েন্ট ১২০টা দেশে এবং গামা ভ্যারিয়েন্ট ৭২টি দেশে মিলেছে। ডেল্টা ভ্যারিয়েন্ট মিলেছে ৯৬টি দেশে। যদিও মনে করা হচ্ছে ১০০ টিরও বেশি দেশে এই ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। এই ভ্যারিয়েন্ট অন্যান্য গুলির থেকে বেশি সংক্রামক হাওয়ায় ভয়ঙ্কর আকার ধারণ করবে বলে জানানো হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে।

যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখ্য বৈজ্ঞানিক ডক্টর সৌম্য স্বামীনাথন জানিয়েছেন, করোনার ডেল্টা স্ট্রেন নিয়ে চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। এখনও তেমন কোনও উদ্বেগের রূপ ধারণ করেনি এই স্ট্রেন। ডেল্টা ভ্যারিয়েন্টের দ্বারা আক্রান্তের সংখ্যাও খুব কম।

Share this News
error: Content is protected !!