জানুয়ারী 30, 2023

Disha Shakti News

New Hopes New Visions

কৃষক আন্দোলন নিয়ে ট্যুইট রিট্যুইট ক্রিকে টারদের

কৃষক আন্দোলনের সমর্থনে পপ তারকা রিহানা এবং পরিবেশ কর্মী গ্রেটা ঠুনবার্গের ট্যুইটের পাল্টা জবাব দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে অনেক বিশিষ্ট মানুষ। ক্রিকেটারদের মধ্যে প্রথম দেশবাসীকে একজোট থাকার আবেদন জানিয়ে ট্যুইট করলেন সচিন তেন্ডুলকর। সচিনের ট্যুইট রিট্যুইট করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। আর এক প্রাক্তন তারকা অনিল কুম্বলেও ট্যুইট করে স্পষ্ট করেছে, নিজেদের অভ্যন্তরীণ সমস্যার সমাধানের ক্ষমতা রাখে ভারত।

রিহানার ট্যুইটের পরই কৃষক আন্দোলনের খবরে আরও বেশি করে উত্‍সাহী হয়ে পড়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। ভাবমূর্তি খারাপ হয় ভারতের। বহু আন্তর্জাতিক ব্যক্তিত্বও আন্দোলনকে সমর্থন জানান। পাল্টা বিবৃতি দিয়ে কড়া অবস্থান নেয় ভারতের বিদেশ মন্ত্রক। সতর্ক করা হয় ট্যুইটারকেও। বিষয়টিকে ভারতের অভ্যন্তরীণ বিষয় বলেই কড়া অবস্থান নিয়েছে কেন্দ্র। ভারতের বদনাম করার প্রতিবাদে পাল্টা ট্যুইটারেও #IndiaAgainstPropaganda এবং #IndiaTogether হ্যাশট্যাগে ঝড় ওঠে। ট্যুইট করেন সচিনও।

ট্যুইটারে সচিন লিখেছেন, ‘ভারতের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস করা যায় না। বহির্বিশ্ব দর্শক হতে পারে, কিন্তু এর অংশ হতে পারে না। ভারতীয়রা ভারতকে যথেষ্ট ভাল ভাবে জানে এবং তাঁরাই ভারতের জন্য প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবে। আসুন দেশ হিসেবে আমরা ঐক্যবদ্ধ থাকি।’

সচিনের পাশাপাশি ট্যুইট করেছেন অনিল কুম্বলে। তিনি লিখেছেন, ‘বিশ্বের সর্ববৃহত্‍ গণতন্ত্র হিসেবে ভারত নিজেদের অভ্যন্তরীণ সমস্যার শান্তিপূর্ণ সমাধানে যথেষ্ট সক্ষম। ‘ নিজে কিছু না লিখলেও সচিন তেন্ডুলকর এবং অনিল কুম্বলের ট্যুইট রিট্যুইট করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Report by web desk
Reported on – 04/02/2021

Share this News
error: Content is protected !!