মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

কেরলে সোনাপাচার-কাণ্ডে দাউদ যোগ ? ইঙ্গিত এ নআইএ-র

কেরলে সোনাপাচার-কাণ্ডে দাউদ কোম্পানির যোগ রয়েছে বলে ইঙ্গিত দিল তদন্তকারী সংস্থা এনআইএ। বিশেষ এনআইএ আদালতে তদন্তকারী সংস্থা জানিয়েছে,তারা সূত্র মারফত খবর পেয়েছে, সোনাপাচারের সঙ্গে ডি কোম্পানির যোগ রয়েছে। এই পাচারের সঙ্গে দেশবিরোধী এবং সন্ত্রাসবাদের সঙ্গে চক্র জড়িত। সোনাপাচার-কাণ্ডে জড়িত অভিযোগে যাদের গ্রেফতার করা হয়েছিল, তারা সকলেই জামিনের আর্জি জানিয়েছিল। কিন্তু আদালতে তার বিরোধিতা করেছে তদন্তকারী সংস্থা।
তদন্তকারী সংস্থার এই বক্তব্যে কেরলের বিজয়ন সরকারের উপর চাপ বাড়ল। কারণ, বিরোধীরা এক সুরে বিজয়ন এবং সিপিএম নেতৃত্বাধীন সরকারকে নিশানা করেছে। মুখ্যমন্ত্রী বিজয়নের পদত্যাগ দাবি করেছে বিজেপি। আর কংগ্রেস বলেছে, এটা রাজ্যের সবচেয়ে বড় অপরাধ। বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন বলেছেন, ’’ডি-কোম্পানি এবং আইএসআইয়ের সঙ্গে সোনাপাচারকারীদের সম্পর্ক রয়েছে। রাজ্য সরকার পাচারকারীদের স্বার্থরক্ষা করছে। রাজ্য শাসনের কোনও নৈতিক অধিকার মুখ্যমন্ত্রীর নেই।‘‘ কংগ্রেস নেতা চেন্নিথালার অভিযোগ, ’’এটা খুব অবাক করা বিষয় যে সোনা চোরাচালানের মামলার মূল অপরাধীর দাউদ ইব্রাহিমের সঙ্গে যোগাযোগ রয়েছে। এটা কেরলে সংঘটিত সব চেয়ে বড় অপরাধ। দুর্ভাগ্যজনক হলেও রাজ্য সরকার অপরাধীদের সহায়ত করছিল।‘‘
উল্লেখযোগ্য ঘটনা হল, সোনাপাচারে যুক্ত স্বপ্না সুরেশ এবং সরিথ পিএস তাদের জামিনের আবেদন প্রত্যাহার করে নিয়েছেন।
প্রসঙ্গত, গত ৫ জুলাই তিরুঅনন্তপুরমে শুল্ক দপ্তর কূটনৈতিক মহলের লোকজনের নির্ধারিত ব্যাগে করে আসা ১৪ কোটি টাকার বেশি দামের ৩০ কেজি সোনা উদ্ধার করে কেরলে বিদেশ থেকে সোনা পাচারের একটি চক্র ফাঁস করে। এ নিয়ে তদন্ত চালাচ্ছে ইডি, এনআইএ ও কাস্টমস দপ্তর।

Report by Staff Reporter
Reported on – 16-October-2020

Share this News
error: Content is protected !!