জানুয়ারী 30, 2023

Disha Shakti News

New Hopes New Visions

কোভিড কলার টিউনে এবার সতর্কবার্তা নারীকণ ্ঠে

অতিমারীর সময়ে কাউকে ফোন করলেই এতদিন শোনা যেত সেই ভারত বিখ্যাত ব্যারিটোন ভয়েস। কিন্তু এবার থেকে কোভিড সতর্কবার্তা আর শোনা যাবে না অমিতাভ বচ্চনের কণ্ঠে। তার বদলে এবার শোনা যাবে এক নারীকণ্ঠ। আগামিকাল থেকে দেশজুড়ে শুরু হতে চলেছে টিকাকরণ। এবার তাই নয়া কলার টিউনে সেবিষয়েই সকলকে জ্ঞানদান করবে ওই কণ্ঠ।

ঠিক কী শোনা যাবে নয়া কলার টিউনে? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, এবার কাউকে ফোন করলেই শোনা যাবে, ”নতুন বছর কোভিড-১৯ ভ্যাকসিনের রূপধারণ করে নতুন আশার আলো নিয়ে এসেছে। ভারতে তৈরি ভ্যাকসিন সুরক্ষিত ও প্রমাণিত। এটি কোভিডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সাহায্য করবে আমাদের।” সেই সঙ্গে সকলকে ভ্যাকসিন নিতে অনুরোধ জানিয়ে ওই কলার টিউনে আমজনতাকে গুজবে কান না দেওয়ার আরজিও জানানো হবে। পাশাপাশি এও মনে করিয়ে দেওয়া হবে, টিকাকরণ শুরু হয়ে গেলেও সবাইকে কিন্তু এখনও হাত ধোয়া, মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখার মতো কোভিড বিধি মেনে চলতেই হবে আগের মতো।

প্রসঙ্গত, দেশে করোনার দাপট শুরু হওয়ার পরে প্রথমে অবশ্য এক নারীকণ্ঠই শোনা যেত। জসলিন ভল্লা নামের ওই মহিলার পরে সেই দায়িত্ব পান অমিতাভ বচ্চন। সেই থেকেই কাউকে ফোন করলেই প্রথমে শোনা যেত বিগ বি’র কণ্ঠে কোভিডের সতর্কবার্তা। যদিও বছরের শুরুতেই দিল্লি হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন রাকেশ নামের জনৈক ব্যক্তি। কোভিড সতর্কবার্তা থেকে অমিতাভ বচ্চনের কণ্ঠ সরিয়ে ফেলার দাবি করে তিনি বলেন, অমিতাভ নিজেকে ও নিজের পরিবারকেই করোনার প্রকোপ থেকে মুক্ত করতে পারেননি। তাঁর বদলে কোনও কোভিড যোদ্ধার কণ্ঠকেই কলার টিউন হিসেবে ব্যবহার করার আরজি জানিয়েছিলেন তিনি।

Report by web Desk
Reported on – 15/01/2021

Share this News
error: Content is protected !!