মে 27, 2022

Disha Shakti News

New Hopes New Visions

গ্রামীণ উন্নয়নে জোর, ১০ লক্ষ স্বনির্ভর দল গড়বে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বিধানসভায় ভোট অন অ্যাকাউন্ট পেশ মুখ্যমন্ত্রীর। অর্থমন্ত্রী অমিত মিত্র অসুস্থ থাকায় এদিন মুখ্যমন্ত্রী নিজেই বাজেট পেশ করেন। আগামী দিনে রাজ্যের জেলায়-জেলায় আরও স্বনির্ভর দল তৈরি করা হবে বলে এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘১০ লক্ষ নতুন স্বনির্ভর গোষ্ঠী গঠন করবে রাজ্য।’’
শারীরিক অসুস্থতা থাকায় এদিন অর্থমন্ত্রী অমিত মিত্র বাজেট পেশ করতে পারেননি। তাঁর জায়গায় এদিন বাজেট পেশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের একাধিক ক্ষেত্রে এদিন বিপুল বরাদ্দের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। পর্যটন শিল্পে ১০ হাজার থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ ও একইসঙ্গে ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। বালুরঘাট, মালদহ, কোচবিহার থেকে বিমান চলাচলেও ৫০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, দেউচা-পাঁচামিতে কাজ শুরু হবে খুব শীঘ্রই। দক্ষ-অদক্ষ হাজার হাজার শ্রমিক কাজের সুযোগ পাবেন। জমি অধিগ্রহণে দাম ঠিক হলে বর্ধিত মূল্য এবং সরকারি চাকরি পাওয়া নিশ্চিত হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এরই পাশাপাশি আগামী ২ বছরের মধ্যে অন্ডাল বিমানবন্দরটিকে আন্তজার্তিক মানের গড়ে তোলা হবে বলেও এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এই কাজের জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে রাজ্য বাজেটে।
Report by web desk
Reported on – 05/02/2021

Share this News
error: Content is protected !!