জানুয়ারী 28, 2023

Disha Shakti News

New Hopes New Visions

চন্দননগর ও কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজোয় নয়া নির্দেশিকা জারি

করোনা সংক্রমণ ঠেকাতে দুর্গাপুজোর মতোই চন্দননগর ও কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজোয় নয়া নির্দেশিকা জারি করল প্রশাসন। এবার স্থানীয় রীতি মেনে ঘট বিসর্জন করা যাবে না। দুপুর ২টো থেকে রাত ৯টার মধ্যে শোভাযাত্রা সাঙ্গ করতে হবে।

কৃষ্ণনগরের জগদ্ধাত্রী পুজোর অন্যতম আকর্ষণ বিসর্জনের শোভাযাত্রা।দূর দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা সারারাত জেগে রাজপথে দাঁড়িয়ে বা বসে বিসর্জন দেখেন। ভোর রাতে মেজমা, ছোটমা ও বুড়িমার দর্শন করে তবে তাঁরা ঘরে ফেরেন। প্রথা অনুযায়ী , সব পাড়ার ঠাকুর বেহারাদের কাঁধে চেপে আগে কৃষ্ণনগর রাজবাড়ির সামনে যায়। তারপর শহরের রাজপথ ধরে জলঙ্গি নদীর উদ্দেশ্যে যাত্রা করে।

কিন্তু বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এবার দিনভর ঘট বিসর্জনের শোভাযাত্রা করা যাবে না। দুপুর ২টো থেকে রাত ৯টার মধ্যে শোভাযাত্রা শেষ করতে হবে।

চন্দননগরেও এবার অন্যান্য বছরের মতো করে ঘট বিসর্জন হবে না। প্রশাসনের তরফে জানানো হয়েছে, চন্দননগরেও মণ্ডপের ১০মিটার আগে ব্যারিকেড করে দেওয়া হবে দর্শকদের।মণ্ডপে একসঙ্গে ২৫ জনের বেশি ঢুকতে পারবেন না।

তবে কেউ মানত করে পুজো দিতে চাইলে তাঁর জন্য আলাদা ব্যবস্থা রাখতে হবে। পুজো কমিতিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে, খোলামেলা মণ্ডপ করতে হবে। মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

প্যান্ডেলে থাকতে হবে স্বেচ্ছাসেবকদের। পাশাপাশি স্পষ্ট করে দেওয়া হয়, এবার মণ্ডপে কোনও বাজনার ব্যবস্থা করা যাবে না। সর্বোচ্চ ১০জন ঢাকি থাকতে পারবেন।

Share this News
error: Content is protected !!