জানুয়ারী 30, 2023

Disha Shakti News

New Hopes New Visions

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হতে চলেছে আজ

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হতে চলেছে আজ । খসড়া ভোটার তালিকা আগেই প্রকাশ করা হয়েছিল। তারপর তালিকায় সংশোধন হয়। নতুন নাম যোগ হয়েছে। কিছু নাম বাদ গিয়েছে। সেই সমস্ত কাজকর্ম চলেছে ১৫ ডিসেম্বর পর্যন্ত।
ভোটের আগে রাজ্যের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে দু’‌দিনের সফরে এসেছিলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। এদিন পুলিশ প্রশাসনিক কর্তা সহ বিভিন্ন দপ্তরের সচিবদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। আলোচনা হয়েছে বিভিন্ন বিষয় নিয়ে। পুলিশ কর্তাদের স্পষ্ট নির্দেশ দিয়ে তিনি জানিয়েছেন, ভোটের সময় যাতে কোনওরকম গোলমাল বা হিংসার ঘটনা না ঘটে, তার জন্য তৈরি থাকতে হবে পুলিশ বাহিনীকে। যে বা যাঁরা গোলমাল বাধানোর চেষ্টা করবেন, তাঁদের বিরুদ্ধে তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে হবে।
এদিন স্বাস্থ্য দপ্তরের সচিবদের সঙ্গে বৈঠক করে রাজ্যের করোনা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তিনি। এছাড়া পরীক্ষার সময়সূচি সহ নানা বিষয় নিয়ে শিক্ষা দপ্তরের সচিবদের সঙ্গে কথা বলেন সুদীপ জৈন। বৈঠকে ছিলেন আয়কর এবং শুল্ক দপ্তরের আধিকারিকরাও। ভোটের সময় কালো টাকার লেনদেন আটকানোর ব্যাপারে কী কী পদক্ষেপ করা যেতে পারে, সেই সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে।
মনে করা হচ্ছে, ৮০ বছরের বেশি বয়স যাঁদের, তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হতে পারে পোস্টাল ব্যালট। শুধু তাই নয়, করোনা পরিস্থিতিতে যাঁরা শারীরিকভাবে অক্ষম বা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দান করতে পারবেন না, তাঁরাও এই সুবিধা পেতে পারেন। আবেদন করলেই পৌঁছে দেওয়া হবে ব্যালট। সেই ব্যালট নিয়ে আসবেন ভোট কর্মীরাই। আভাস পাওয়া গেছে, জানুয়ারির ১৮ থেকে ২২ তারিখের মধ্যে রাজ্যে আসতে পারে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ।‌
Report by web desk
Reported on – 15/01/2021

Share this News
error: Content is protected !!