জানুয়ারী 27, 2023

Disha Shakti News

New Hopes New Visions

জন জোয়ারের স্রোত নিয়ে বোলপুরে মেগা রোড শো মমতার !

কয়েকদিন আগে বঙ্গ সফরে এসে বোলপুরে রোড শো করেছিলেন অমিত শাহ। তারপরই তৃণমূল নেত্রী ঘোষণা করেছিলেন বোলপুরে রোড শো করবেন তিনিও। বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল চ্যালেঞ্জ করেছিলেন আড়াই লক্ষ মানুষের সমাগম হবে নেত্রীর মিছিলে। আর তাঁর কথাটাই যেন মিলে গেল।
বোলপুরে পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার প্রায় সাড়ে চার কিলোমিটার পথ হাঁটলেন। বোলপুর টুরিস্ট লজ মোড় থেকে জামবুনি পর্যন্ত এই পদযাত্রা। থিক থিক করছে মানুষের ভিড়। মুখ্যমন্ত্রীকে দেখার জন্য উপচে পড়েছে রাস্তার দু’ধার। হেঁটে, মানুষের ভিড়ে মিশে জনসংযোগই মমতার ইউএসপি। কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলায় এভাবেই পথে নামতে দেখা যায় তৃণমূল সুপ্রিমোকে।
পদযাত্রা শুরুর পর পরই এক বাউলের হাত থেকে বাদ্যযন্ত্র নিয়ে নিজেই তা বাজাতে শুরু করেন মমতা। রবিতীর্থে রবীন্দ্র সংস্কৃতিকে পাথেয় করেই এগিয়েছে মমতার এই রোড শো।মমতার পাশেই ছিলেন বীরভূমের সাংসদ শতাব্দী রায়। সঙ্গে ছিল দু’টি সুসজ্জিত ট্যাবলো।রাস্তার দু’পাশে যেমন ভিড়, একই ছবি আশপাশের বাড়ির ছাদগুলিতেও। একবার মমতাকে সামনে থেকে দেখতে স্থানীয়দের ছোটাছুটিও দেখা গিয়েছে রাঙামাটির পথে। সাধারণ মানুষের ঢল। ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিস। রবীন্দ্রগান, মাদলের বোল, একতারার মিঠে সুরে মুখরিত বোলপুর।তাৎপর্যপূর্ণ ভাবে এদিন মমতার মিছিল এবং মঞ্চে দেখা গেল বাসুদেব দাস বাউল কে, যাঁর বাড়িতেই মধ্যাহ্নভোজন সেরেছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। জামবুনিতে
মূলমঞ্চে উঠে আগাগোড়া বিজেপিকে নিশানা করে তীব্র ভাষায় আক্রমণ করে গেলেন তৃণমূল সুপ্রিমো।

Report by rahul gupta
Reported on – 29/12/2020

Share this News
error: Content is protected !!