মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

জল্পনার মধ্যেই নয়া মোড়। শুভেন্দু অধিকারীর বাড়িতে টিম নিয়ে হাজির প্রশান্ত কিশোর

গত কয়েকদিন ধরেই রাজ্যের এই মন্ত্রীকে নিয়ে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। দলের অন্দরে চলছে নানা জল্পনা। তৃণমূলের মন্ত্রীদেরই কটাক্ষ করে মন্তব্য করতে শোনা যাচ্ছে তাঁকে। এমনকি নন্দিগ্রামে গিয়ে কটাক্ষ করতেও শোনা গিয়েছে শুভেন্দুকে।
ফিরহাদ হাকিমের সঙ্গে তাঁর চাপান-উতোর প্রকাশ্যে আসছে বারবার। তিনি কী দলবদলের পথে হাঁটছেন? এমনই প্রশ্নই ঘুরছে রাজনৈতিক মহলে।
এরই মধ্যে শুভেন্দু অধিকারীর বাড়িতে হাজির পিকে-র টিম। বৃহস্পতিবার সন্ধেয় অধিকারী বাড়িতে হাজির হন খোদ তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর। তবে শিশির অধিকারী বাড়িতে থাকলেও শুভেন্দু ছিলেন না বলে জানা গিয়েছে।
এদিকে, বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যের দলের বিরুদ্ধে বিদ্রোহের মাঝেই সিঙ্গুরে নন্দীগ্রামের ভূমিপুত্র শুভেন্দু অধিকারীর সমর্থনে পোস্টার পড়েছে। নন্দীগ্রাম দিবসে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন শুভেন্দু! তিনি বলেছেন, ‘নন্দীগ্রামের আন্দোলন কারও একার নয়।’ আর তার ২৪ ঘণ্টার মধ্যেই সিঙ্গুরের অপূর্বপুর গ্রামে পড়ল শুভেন্দুর সমর্থনে পোস্টার পড়েছে। শুভেন্দুর ছবি দেওয়া পোস্টারে কোথাও নেই তৃণমূল কংগ্রেসের উল্লেখ নেই।
২০১১-তে বামেদের ভিত নড়িয়ে দিতে বড় ভূমিকা নিয়েছিল সিঙ্গুর-নন্দীগ্রাম। নন্দীগ্রামের নায়ক বিদ্রোহী না হলেও অরাজনৈতিক কর্মসূচিতেই ব্যস্ত রয়েছেন। জনসংযোগ বাড়িয়ে চলেছেন। কর্মসূচিতে দলের পতাকাও নেই, নেত্রীর ছবিও নেই।
তবে তৃণমূল যেখানে নন্দীগ্রাম আন্দোলনকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন হিসেবে আখ্যা দেয় সেখানে মঙ্গলবার শুভেন্দু বলেন, নন্দীগ্রাম আন্দোলন ব্যক্তিগত কারও আন্দোলন নয়, মানুষের আন্দোলন বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি ‘ভারতমাতা’র জয়ধ্বনিও দেন। তার পরের দিনই সিঙ্গুরে শুভেন্দুর সমর্থনে পোস্টার যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।
এ বিষয়ে সিঙ্গুরের তৃণমূল সভাপতি গোবিন্দ ধাড়ার বক্তব্য, “কারা পোস্টার দিয়েছে তা তো জানি না। এসব বিরোধীদের কাজ, আমাদের মধ্যে বিভেদের জন্য এসব করছে।”
Report by Rahul Gupta
Reported on – 13/11/2020

Share this News
error: Content is protected !!