মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

জুনের পরও ফ্রি-তে রেশন, রাজ্য জুড়ে তৈরি হবে মা : মুখ্যমন্ত্রী

চলতি বছরের জুন মাসের পরও বিনামূল্যে রেশন পাবে রাজ্যবাসী। শুক্রবার ভোট অন অ্যাকাউন্ট পেশ করার সময় এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । একইসঙ্গে ‘‌মা’‌ নামে এক নতুন প্রকল্পের সূচনার কথা এদিন ঘোষণা করেছেন তিনি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্য জুড়ে তৈরি করা হবে ‘‌মা’‌ নামে কমন কিচেন। যেখান থেকে সামান্য অর্থ ব্যয় করে দু’‌বেলার খাবার পাবেন গরীবরা।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘‌করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষের কথা মাথায় রেখে আমরা আগেই ২০২১–এর ৩০ জুন অবধি বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছি। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, বিনামূল্যে রেশন ব্যবস্থা জুন ২০২১–এর পরেও চালু থাকবে। এর জন্য আগামী অর্থবর্ষে ১৫০০ কোটি টাকা ব্যয় বরাদ্দর প্রস্তাব রাখছি।’‌
করোনা মহামারীর জেরে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে আগেভাগেই কেন্দ্র ও রাজ্যের তরফে ফ্রি রেশন বিলির ব্যবস্থা করা হয়েছিল। জুনের শেষ ভাগে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন নভেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন পাবেন দেশবাসী। এরপরই আগামী জুন পর্যন্ত রাজ্যবাসীকে ফ্রি রেশন দেবেন বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতোই এখনও বিনামূল্যে রেশন পাচ্ছেন বাংলার মানুষ।
উল্লেখ্য, গত বছর নভেম্বর মাসেই বাঁকুড়ার জনসভাতেই জুনের পর বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী৷ তৃতীয়বারের জন্য তৃণমূল কংগ্রেস সরকার গড়বে এটা ধরে নিয়েই প্রত্যয়ের সঙ্গে তিনি বলেছিলেন, “জুন পর্যন্ত বিনামূল্যে রেশন বিলির কথা আগেই ঘোষণা করা হয়েছিল। জুনের পরও তা মিলবে। অর্থাৎ বাড়ানো হবে বিনামূল্যে রেশন বিলির সময়সীমা।” আত্মবিশ্বাসী সুরে বলেন, “আগামীতেও আমাদের সরকারই থাকবে। তাই কোনও চিন্তা করবেন না। জুনের পরও সকলে বিনামূল্যে ডাল-ভাত খেয়ে বাঁচবেন।”
Report by web desk
Reported on – 05/02/2021

Share this News
error: Content is protected !!