জানুয়ারী 27, 2023

Disha Shakti News

New Hopes New Visions

দাদা কি এবার আইসিসি তে

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় পরবর্তী আইসিসির চেয়ারম্যান হওয়ার পদে এগিয়ে ছিলেন। শশাঙ্ক মনোহরের কার্য মেয়াদ জুলাইয়ে শেষ হয়েছে। তারপরই সৌরভকে আইসিসির চেয়ারম্যান পদে দেখতে চান বলে দাবি করেছিলেন অনেক প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞরাও। ক্রিকেট প্রশাসক হিসেবে তার দক্ষতা প্রমাণের আর দরকার পড়ে না। সেই দক্ষতা ক্রিকেট বিশ্ব আগেই দেখে নিয়েছে সিএবি-এর প্রেসিডেন্ট ও বিসিসিআই পদে থাকাকালীন।

সোমবারই আইসিসির তরফে এক বিবৃতি জারি করে জানিয়ে দেওয়া হয় পরবর্তী চেয়ারম্যান পদপ্রার্থীদের নাম জমা দেওয়ার চূড়ান্ত তারিখ ১৮ অক্টোবর। সেই বিবৃতিতে আরও বলা হয়েছে, আইসিসির অডিট কমিটির স্বতন্ত্র এক চেয়ারম্যানই নির্বাচন সংক্রান্ত পুরো বিষয়টি খতিয়ে দেখবে। আর এই বছরের ডিসেম্বর থেকেই নতুন চেয়ারম্যান কাজ শুরু হয়ে যাবে। আইসিসির চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হতে হলে ১৭ জন আইসিসি বোর্ড মেম্বারদের দুই-তৃতীয়াংশ ভোট পেতে হয়। তবে কানাঘুষো শোনা যাচ্ছে সৌরভ নাকি আইসিসি প্রেসিডেন্টের পদে গা না ভাসিয়ে বিসিসিআই-এর পদেই থেকে যাবেন। হবে নাই বা কেন? ভারতীয় ক্রিকেটের একনিষ্ঠ পূজারী তিনি, বরাবরই বোর্ড তথা দলের ভালো চেয়ে এসেছেন।

যদিও বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলছেন যে এখনও আইসিসি চেয়ারম্যান পদ নিয়ে কোনোরকম সিদ্ধান্ত নেয়নি বোর্ড। কিন্তু ক্রিকেট বিশ্বের একাধিক ব্যক্তিত্বরা চাইছেন সৌরভ আসুক আইসিসি-তে। সৌরভের মতো প্রশাসককেই চাই এই মূহুর্তে আইসিসির আসনে। সৌরভের সমর্থনে কথা বলছেন অনেক বিশেষজ্ঞরা। প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ও বোর্ডের প্রশাসক মনে করছেন করোনা পরবর্তী সময়ে দক্ষ প্রশাসক চাই আইসিসিতে আর সেই পদের যোগ্য সৌরভকেই মনে করছেন স্মিথ।

Report by রাহুল গুপ্ত , কলকাতা – DS News (special report,)
Reported on – 17-October-2020

Share this News
error: Content is protected !!