মে 25, 2022

Disha Shakti News

New Hopes New Visions

দীনেশ কার্তিকের অধিনায়কত্ব ছাড়া নিয়ে খুশ ি নন কেকেআরের প্রাক্তন অধিনায়ক

এ বছর আইপিএল চলাকালীনই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব ছেড়ে বিতর্ক তৈরি করেছেন দীনেশ কার্তিক। তাঁর জায়গায় নাইটদের হাল ধরেছেন ইয়ন মর্গান। কিন্তু তাঁর সিদ্ধান্তে খুশি নন কেকেআরের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। এক সাক্ষাৎকারে গৌতম বলেছেন, এ ধরনের পদক্ষেপ লোকের মানসিকতাকে প্রকাশ করে।

দীনেশ বলেছেন, নিজের ব্যাটিং এবং উইকেটকিপিংয়ে মনযোগ দেওয়ার জন্য ক্যাপ্টেন্সি ছাড়ার সিদ্ধান্ত। কিন্তু দেখা যাচ্ছে, অধিনায়কত্ব ছেড়েও তাঁর ব্যাটিংয়ের বিশেষ উন্নতি হয়নি। আইপিএলের প্রথম ভাগে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে তিনি অর্ধশতরান করেন, তখন তিনি কেকেআর অধিনায়ক। তারপর অধিনায়কত্ব ছাড়ার পর তাঁর রান যথাক্রমে ৪, ২৯, ৪, ৩, ০ এবং অপরাজিত ২১। গৌতম গম্ভীরের মতে, দায়িত্ব থাকলেই লোকের ভেতর থেকে আসল ক্ষমতা বেরিয়ে আসে। দীনেশের প্রতি তাঁর মন্তব্য, ব্যাটিংয়ে মন দিতে তুমি অধিনায়কত্ব ছেড়েছিলে কিন্তু দেখা গেল, তা কাজ করল না। হয়তো কিছু ক্ষেত্রে চাপ নেওয়া ভাল। ২০১৪-য় আমার ফর্ম অত্যন্ত খারাপ ছিল। আইপিএলের শুরুতে টানা তিন ম্যাচে শূন্য করেছিলাম। তখন অধিনায়কত্ব আমায় সাহায্য করেছিল ফর্ম ফিরে পেতে।

গম্ভীর বলেছেন, সে সময় নিজে রান না পেলেও দলের জয় নিশ্চিত করতে চেয়েছিলেন তিনি। সারাক্ষণ ভাবতেন, রান না করেও অধিনায়কত্বের মাধ্যমে কীভাবে দলকে জেতানো যায়। কিন্তু যখন তুমি অধিনায়কত্ব করছ না, তখন নিজের ব্যাটিংয়ের চিন্তা আরও বেশি করে চেপে বসছে। ফলে চাপ বাড়ছে। বলেছেন তিনি।

চেন্নাই সুপার কিংসের কাছে ৬ উইকেটে হারায় কেকেআরের প্লেঅফে যাওয়ার সুযোগ প্রায় নেই। ইয়ন মর্গানের দল আর মাত্র একটা ম্যাচ খেলবে, প্লেঅফে যেতে অন্যান্যদের খেলার ফলের ওপর নির্ভর করতে হবে তাদের। যদি পঞ্জাব তাদের দুটো ম্যাচই হারে, কেকেআর রাজস্থান রয়্যালসকে হারায়, তাহলেও তাদের সানরাইজার্স হায়দরাবাদের একটা ম্যাচ হারের জন্য প্রার্থনা করতে হবে। এত কিছু ঠিকঠাক কাজ করলে প্লেঅফে সুযোগ পাবে তারা। তবে যেভাবে তাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা চোট আঘাতে ভুগছেন, তাতে তাদের এই আইপিএলে খুব একটা ভাল কিছু করার আশা আছে বলে বিশেষ কেউ মনে করছেন না।

Reported on – 30th October 2020

Share this News
error: Content is protected !!