জানুয়ারী 27, 2023

Disha Shakti News

New Hopes New Visions

নন্দনে চলছে ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

সুকান্ত মিত্র , কলকাতা

গত দু বছর হয় নি করোনার কারণে , এ বছর আবার ফিরল চেনা ছন্দে। ২৯ অক্টোবর , শনিবার থেকে নন্দনে শুরু হল ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এদিন রবীন্দ্রসদনে ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের শুভ সূচনা হয়ে গেল।

উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে থাকলেন দুই দেশের মন্ত্রী , সাংসদ , পরিচালক থেকে চলচ্চিত্র জগতের তারকারা। এদিন রবীন্দ্রসদন , নন্দন চত্বর ছিল কার্যত চাঁদের হাট। বাংলাদেশ , ভারত দুই দেশের জাতীয় সঙ্গীত বাজিয়ে এদিনের অনুষ্ঠান শুরু হয়।

এদিনের অনুষ্ঠান মঞ্চে থাকলেন প্রধান অতিথি হিসাবে বাংলাদেশের মাননীয় মন্ত্রী তথ্য ও সম্প্রচার মন্ত্রকের এবং সাংসদ ডক্টর হাসান মাহমুদ , বিশেষ অতিথি হিসাবে থাকলেন সংসদ সদস্য বাংলাদেশ জাতীয় সংসদ জনাব সাইমুম সারওয়ার কমল , এই বাংলার পরিচালক গৌতম ঘোষ , সম্মানীয় অতিথি থাকলেন পশ্চিমবঙ্গের মন্ত্রী বিধায়ক এবং প্রাক্তন সাংসদ , সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয়। এদিনের অনুষ্ঠানের সভাপতি ছিলেন বাংলাদেশ উপ হাইকমিশন , কলকাতার উপ হাইকমিশনার জনাব আন্দালিব ইলিয়াস।

দুই দেশের মধ্যে শুধুই রয়েছে ভৌগোলিক এক কাঁটা তার , আর সব কিছুই এক। সঙ্গীত , ভাবনা , সংস্কৃতি , কথা বলার ভাষা , খাওয়া দাওয়া , ছবির ভাষা সব কিছুই। এদিন অনুষ্ঠান মঞ্চে দুই দেশের প্রতিনিধিরা সবাই এই বার্তাই দিয়ে গেলেন।
সিনেমা বানানোর ক্ষেত্রে আরও এগিয়ে আসবে এই রাজ্য , বললেন বিধায়ক মন্ত্রী বাবুল সুপ্রিয়। পরিচালক গৌতম ঘোষ বললেন কিছু প্রতিবন্ধকতা এখনও রয়েছে , যা আগামী দিনে সরিয়ে ফেলতে হবে।
সাংসদ ডক্টর হাসান মাহমুদ বললেন বাংলাদেশের মানুষের হৃদয়ে রয়েছেন এই বাংলার স্বর্ণ যুগের অভিনেতা , শিল্পীরা।
এদিন অনুষ্ঠান মঞ্চে মন্ত্রী বাবুল সুপ্রিয় গাইলেন ” আমি বাংলায় গান গাই ” , যা শুনে তাঁকে বাহবা দিলেন সাংসদ ডক্টর হাসান মাহমুদ।

২৯ শে অক্টোবর থেকে শুরু হওয়া ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব চলবে আগামী ২ রা নভেম্বর পর্যন্ত নন্দন ১ , ২ এবং ৩ – এ। সম্পূর্ণ বিনামূল্যে এই চলচ্চিত্র উৎসবের সিনেমাগুলো দেখতে পারবেন বাংলার সিনে প্রেমী দর্শকরা। এদিন ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের প্রবেশপত্র সংগ্রহের জন্য বিকেল থেকেই ভিড় জমান কলকাতার ভালো সিনেমা দেখার জন্য আগ্রহী দর্শকরা।

FOLLOW US : Face Book , Youtube Address : dishashaktinews // Portal Address : www.dishashaktinews.com

Share this News
error: Content is protected !!