মে 21, 2022

Disha Shakti News

New Hopes New Visions

পাকিস্তানের তৈরি জঙ্গি তালিকায় নাম নেই মুম্বই হামলার মূল চক্রীদের

পাকিস্তান আছে পাকিস্তানেই। স্বভাবে বিন্দুমাত্র বদল নেই পাক সরকারের। পাক গোয়েন্দা সংস্থা FIA সে দেশের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের যে তালিকা প্রকাশ করেছে তাতে নাম নেই ২৬/১১ মুম্বই হামলার মূল চক্রীদের। ভারতের দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই মুম্বই হামলার মূল ষড়যন্ত্রকারীদের নাম ওই জঙ্গি তালিকায় রাখেনি ইসলামাবাদ।
২৬/১১ মুম্বই হামলার বিষয়ে পাকিস্তানকে বিস্তারিত তথ্য দিয়েছিল ভারত। পাক মাটিতে কোথায় বসে হামলার ছক কষা হয়, কারা কারা এই বর্বরতম হামলার ষড়যন্ত্র করেছিল সব তথ্যই ইসলামাবাদকে পাঠায় দিল্লি।
ভারতের দাবি, পাকিস্তানের কাছেও মুম্বই হামলা সম্পর্কিত যাবতীয় তথ্য রয়েছে। তবুও সেই হামলার পর এক দশকের বেশি সময় পেরিয়ে গেলেও দোষীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি পাকিস্তান। ২৬/১১ মুম্বই হামলায় নিহত হয়েছিলেন মোট ১৫টি দেশের ১৬৬ জন নাগরিক।
পাক গোয়েন্দা সংস্থা FIA সে দেশের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের যে তালিকা প্রকাশ করেছে তাতে নাম নেই ২৬/১১ মুম্বই হামলার প্রধান ষড়যন্ত্রকারীদের। এপ্রসঙ্গে ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, পাকিস্তানের কাছে সব তথ্য থাকলেও ইচ্ছাকৃতভাবেই ২৬/১১ মুম্বই হামলার সঙ্গে যুক্ত জঙ্গি নেতাদের নাম তালিকায় রাখেনি ইসলামাবাদ।
জানা গিয়েছে, পাকিস্তানের তৈরি ওই জঙ্গি তালিকায় নাম রয়েছে মুলতানের মহম্মদ আমজাদ খানের। মুম্বইয়ে হামলা চালাতে যে বোটটি করে পাকিস্তান থেকে জঙ্গিরা ভারতে এসেছিল সেই বোটটি কেনার সঙ্গে যুক্ত ছিল আমজাদ। এছাড়াও আরও বেশ কয়েকজন জঙ্গির নাম রয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থার তৈরি ওই তালিকায়।
Report by desk report
Reported on – 13/11/2020

Share this News
error: Content is protected !!