ফেব্রুয়ারী 2, 2023

Disha Shakti News

New Hopes New Visions

পাখির চোখ এই রাজ্য

এক দিনের সফরে গত বৃহস্পতিবার রাজ্যে এসে একগুচ্ছ কর্মসূচিতে অংশ নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্য বিজেপি সূত্রে খবর, ফের তিনি আসছেন আগামী বৃহস্পতিবার। আবার ওই দিনই রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও রাজ্য বিজেপি-র একটি সূত্র বলছে, মোদী আসতে পারেন ২২ ফেব্রুয়ারি। তবে মোদীর এ বারের সফরও মূলত সরকারি কর্মসূচিতে যোগ দেওয়া। যদিও গত ৭ ফেব্রুয়ারি সরকারি কর্মসূচিতে হলদিয়ায় এলেও রাজনৈতিক সমাবেশেও যোগ দিয়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘রামকার্ড’ দেখানোর বার্তা দিয়ে গিয়েছেন। আগামী বৃহস্পতিবারও তিনি রাজ্যে এলে কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবেন কি না, তা এখনও নিশ্চিত নয়। সূত্রের খবর, ওই দিন মোদী নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করবেন। সে দিন তিনি হুগলিতে চুঁচুড়া বিধানসভা এলাকায় একটি সমাবেশ করতে পারেন। তবে অমিত শাহ এলে তা পুরোপুরি রাজনৈতিক কর্মসূচিই হবে।
রাজ্য বিজেপি-র উদ্যোগে ইতিমধ্যেই চারটি ‘পরিবর্তন যাত্রা’র সূচনা হয়েছে। প্রথম তিনটির যাত্রা যথাক্রমে নবদ্বীপ, তারাপীঠ ও ঝাড়গ্রাম থেকে সূচনা করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। এখন বাকি রয়েছে কলকাতা জোনের যাত্রা। রাজ্য বিজেপি সূত্রে খবর, আগামী ১৮ ফেব্রুয়ারি সেই রথযাত্রা শুরু হবে দক্ষিণ ২৪ পরগনার সাগর থেকে। তবে আনুষ্ঠানিক সূচনা হবে কাকদ্বীপে। আর সেখানেই অমিতের হাজির থাকার কথা। একই সঙ্গে কয়েকটি রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে পারেন তিনি।
রাজ্য বিজেপি অনেক আগেই জানিয়েছিল, বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসবে তত ঘন ঘন নড্ডা, শাহ, মোদীরা বাংলায় আসবেন। গত কয়েক মাসে বেশ কয়েক বার এসেছেন নড্ডা ও অমিত। মোদী কলকাতায় এসেছিলেন ২৩ জানুয়ারি নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে। ৭ ফেব্রুয়ারি এসেছিলেন হলদিয়ায়। এর পরে এক মাস সময়ে তৃতীয় সফর হতে চলেছে।
Report by web desk
Reported on – 14/02/2021

Share this News
error: Content is protected !!