জানুয়ারী 31, 2023

Disha Shakti News

New Hopes New Visions

পুজোর মুখে রাজ্যে বেলাগাম সংক্রমণ

পুজোর মুখে রাজ্যে বেলাগাম সংক্রমণ। দৈনিক সংক্রমণ উদ্বেগ বাড়িয়েছে রাজ্য সরকারের। উৎসবের মরশুম শেষে রাজ্যে করোনার সংক্রমণ আরও বিপজ্জনক হতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদেরও। এই পরিস্থিতি সোমবার রাজ্যের হাসপাতালগুলিতে পর্যাপ্ত বেডের ব্যবস্থা ও রাজ্যের নানা প্রান্তে পর্যাপ্ত সংখ্যায় অ্যাম্বুল্যান্স তৈরি রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে করোনা। প্রতিদিন হাজার-হাজার মানুষ রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হচ্ছেন। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। উৎসবের মরশুম শুরু হয়ে গিয়েছে। শুরু থেকেই উৎসবের মরশুম নিয়ে বারবার সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

সাধারণ মানুষকে সংক্রমণ এড়াতে বারবার সতর্ক করা হয়েছে। তবে একাংশের মানুষের সেসবে হেলদোল নেই। গত কয়েকদিনেশহর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় পুজোর কেনাকাটার ফি বছরের ছবিরই পুনরাবৃত্তি চোখে পড়েছে। এই পরিস্থিতিতে রাজ্যে করোনার সংক্রমণ বিপজ্জনক হারে বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এমনিতেই গত কয়েকদিনে রাজ্যে দৈনিক সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে রাজ্য সরকারের। বাংলার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আগে থেকেই অ্যাম্বুল্যান্স এবং হাসপাতালের বেডের পর্যাপ্ত বন্দোবস্ত রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নবান্নে একটি উচ্চপর্যায়ের বৈঠকে পুজোর আগে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েই আলোচনা হয়। ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিব, ডিজি, কলকাতা, হাওড়ার পুলিশ কমিশনার।

Report by Mitali Ghosh DS News
Reported on – 20-October-2020

Share this News
error: Content is protected !!