মে 21, 2022

Disha Shakti News

New Hopes New Visions

পেট্রোলের দাম আকাশ ছুঁয়েছে

এলপিজি সিলিন্ডার থেকে শুরু করে পেট্রোল-ডিজেল সব জায়গাতেই আগুন জ্বর। পেট্রোলের দাম একেবারে আকাশ ছুঁয়েছে। দেশে কোথাও কোথাও পেট্রোলের দাম সেঞ্চুরি ছুঁয়ে ফেলেছে।

কলকাতায় বৃহস্পতিবার লিটার প্রতি পেট্রোলের দাম থাকছে ৯১ টাকা ৯ পয়সা। যা কিনা আগের দিনের তুলনায় ৩৩ পয়সা বেশি। এই নিয়ে শহর কলকাতায় লাগাতার ১০ দিন দাম বাড়ল পেট্রোলের। গত ৯ ফেব্রুয়ারি থেকে দাম লাগাতার বেড়েই চলেছে। আর হাঁসফাঁস করছে আমজনতা।

অন্যদিকে ডিজেলের দামেরও একই অবস্থা। ৯ ফেব্রুয়ারি থেকে বেড়েই চলেছে ডিজেলের দামও। যার ফলে আগের সপ্তাহে যে দাম ছিল ৮১ টাকা ৬ পয়সা, এই সপ্তাহের বৃহস্পতিবার সেই দাম দাঁড়াল ৮৩ টাকা ৮৪ পয়সায়।

অন্য শহরের অবস্থা আরও ভয়ঙ্কর। মুম্বইতে এইচপি পেট্রোলের দাম ৯৫ টাকা ৯৮ পয়সা। যা কিনা আগের দিনের তুলনায় ২৫ পয়সা বেশি। ডিজেলের দাম ৮০ টাকা ৩১ পয়সা। এটাও গতকালের তুলনায় দামী হয়েছে।

তুলনামূলক দিল্লিতে দাম একটু কম। দিল্লিতে পেট্রোলের দাম রয়েছে ৮৯ টাকা ৯২ পয়সা। গত দিনের তুলনায় ৩৪ পয়সা বেশি। ডিজেলের দাম লিটার প্রতি ৮০ টাকা ৩১ পয়সা। দাম বেড়েছে লিটার প্রতি ৩২ পয়সা। ফলে দেশজুড়ে সব শহরেই বেড়েছে তেলের দাম।

মধ্যপ্রদেশে পেট্রোলের দাম গত পরশু একশো টাকা ছাড়িয়ে যায়। পেট্রোলের চড়া দাম হওয়ায় ভোপালের একটি পেট্রোল পাম্পে অভিনব প্রতিবাদে সামিল হয়েছিলেন এক যুবক। একটি ক্রিকেট ব্যাট এবং হেলমেট নিয়ে বিক্ষোভ শুরু করেন এক যুবক। অর্থাৎ সেঞ্চুরি পার করে ফেলেছে পেট্রোল। দ্রুত তাঁর ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

Report by web desk
Reported on – 18/02/2021

Share this News
error: Content is protected !!