মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

পেশ করা হলো 2020- 21 কলকাতা পুরসভা বাজেট

কলকাতা পুরসভা 2020- 21 এর বাজেট পেশ করা হয়। উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। তিনি এদিন জানিয়েছেন এ বছর কলকাতা পৌরসভার বাজেট আগামী ছয় মাসের জন্য পেশ করা হল ।আগামী ছয় মাস পরে যারা আসবেন তারা পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন। তবে এই ছয় মাসের জন্য বাজেটে কোন রকম পরিবর্তন করা হয়নি ।রেট যা ছিল তাই বর্তমান রাখা হয়েছে। পাশাপাশি তিনি জানিয়েছেন এবছর বাজেটে এখনো পর্যন্ত 14 কোটি টাকা ঘাটতি রয়েছে। তবে ওয়েভার স্কিমে টাকা যদি চলে আসে তাহলে অনেকটা টাকা ঘাটতি কমবে বলে তিনি জানিয়েছেন।

পাশাপাশি এদিন তিনি বিজেপিকে এক হাত নিয়েছেন। তিনি জানিয়েছেন এ রাজ্যে রোহিঙ্গা কোথায় আছে তার চোখে সেভাবে কোথাও পড়িনি। যদিও রোহিঙ্গা কোথাও থেকেও থাকে তাহলে কোন কিছু যায় আসে না। তবে এ রাজ্যে রোহিঙ্গা বলে কিছুই নেই এই কথা তিনি বারবার দাবি করেছেন ।তার কারণ এখানে সবাই সমান অধিকারে বসবাস করেন, কিন্তু বিরোধীরা এই নিয়ে মাতামাতি করছে বলেও তিনি জানিয়েছেন। বিরোধী বিজেপি ধর্মীয় বিভাজন এর রাজনীতি করে থাকে এবং তাই তারা করছে।

মিলন উৎসব নিয়ে দিলীপ ঘোষ যে কটাক্ষ করেছেন তা নিয়ে এদিন ফিরহাদ হাকিম জানিয়েছেন , যারা আমাদের অন্নদাতা তাদেরকে অসম্মান করার অধিকার কারো নেই। তাই বিজেপি যে সমস্ত রাজ্যে রয়েছে সেখানে হাথ্রাস এর মত ঘটনা ঘটেছে।

Report by web desk
Reported on – 04/02/2021

Share this News
error: Content is protected !!