জুলাই 5, 2022

Disha Shakti News

New Hopes New Visions

প্রথম শো -তেই সুপারহিট নাটক ” সঙ্গিনী “

রাহুল গুপ্ত , কলকাতা

এক নাটক , কিছুক্ষন নিজেদের প্রতিদিনের যন্ত্রণার বাইরে গিয়ে আনন্দ উপভোগ করা , সঙ্গে হাঁসি , দারুন অভিনয় সব কিছু নিয়ে OTT প্লাটফর্মের সময়ে কলকাতার থিয়েটার প্রেমী দর্শকদের থিয়েটারমুখী করা।

নাটক ” সঙ্গিনী “. সমকালীন সংস্কৃতির নতুন প্রোডাকশন এদিন মঞ্চস্থ হয়ে গেল শহর কলকাতার সাংস্কৃতিক প্রাণকেন্দ্র একাডেমিতে। দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে নাটক তৈরির কারিগর সমকালীন সংস্কৃতি এই নাট্য গ্রুপ। এইবারও তাদের নতুন প্রোডাকশন ” সঙ্গিনী “. তে সেই ছাপ তারা বজায় রাখল।

চোখের জল যেমন হয় দুঃখের তেমনই সেই চোখের জল থেকে ব্যবসা সঙ্গে সেই চোখের জল দিয়েই দর্শকদের চোখের জল মুছিয়ে মুখে হাঁসি ফোটানো এই ভাবনা নিয়েই নাটক ” সঙ্গিনী “. পরিচালক সুদীপ্ত সরকারের ব্যতিক্রমী ভাবনায় দর্শকরা আনন্দ উপভোগ করলেন। আবার এই চোখের জল কিভাবে স্বামী – স্ত্রীর সম্পর্ককে জোড়া লাগিয়ে দিতে পারে তারও নাট্যরূপ দেখা গেল এদিন মঞ্চে। সব চরিত্রগুলোই যেন হয়ে উঠেছিল বাস্তব।

দর্শকরা হাঁসলেন , হাততালি দিলেন। অভিনয় , চোখা চোখা ডায়লগ , লাইট , শব্দ সব কিছু নিয়ে নাটক ” সঙ্গিনী “র প্রথম প্রোডাকশন এক কথায় সুপারহিট। শো শেষে দর্শকরা আনন্দের রেশটুকু নিয়ে বেরোলেন। বেজায় খুশি তাঁরা।

দর্শকদের আনন্দই তাঁদের কাছে বড় প্রাপ্তি , বললেন নাটক ” সঙ্গিনী ” – র মুখ্য দুই চরিত্রে অভিনয় করা কমল চট্টোপাধ্যায় এবং নন্দিনী

সমকালীন সংস্কৃতির সম্পাদক এবং এই নাটকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করা দেবাশীষ দাস বললেন তাঁরা খুশি দর্শকরা আনন্দ পেয়েছেন দেখে , পাশাপাশি আগামী পয়লা বৈশাখে দক্ষিণ কলকাতার তপন থিয়েটারে সমকালীন সংস্কৃতির দুটি প্রোডাকশন আবার মঞ্চস্থ হচ্ছে , নাটক বিষবৃক্ষ এবং নাটক সঙ্গিনী তাই আগাম নিমন্ত্রণও করে রাখলেন দেবাশীষবাবু।

ব্যতিক্রমী ভাবনায় দর্শকদের মন ছোঁয়ায় তৃপ্তির হাঁসি পরিচালক সুদীপ্ত সরকারের মুখে। দর্শকদের ধন্যবাদ জানিয়ে , আবার আগাম নিমন্ত্রণ করে রাখলেন আগামী পয়লা বৈশাখের জন্য।

সবকিছু মিলিয়ে টানা দু বছর পর মানুষ এক নাটক দেখে কিছুটা যন্ত্রনা ভুলে হাঁসলেন এটাই বর্তমান সময়ে বেঁচে থাকার রসদ এবং আগামী পয়লা বৈশাখে আবার সমকালীন সংস্কৃতির দুইটি নাটক বিষবৃক্ষ ও সঙ্গিনী তপন থিয়েটারে যে নতুন বছরে দর্শকদের আনন্দে দেবে তা বলাই বাহুল্য।

Face Book , Youtube Address : dishashaktinews // Portal Address : www.dishashaktinews.com

Share this News
error: Content is protected !!