অক্টোবর 7, 2022

Disha Shakti News

New Hopes New Visions

প্রাচীনতম পুজো সঙ্ঘশ্রী , ফরোয়ার্ড ক্লাব এর খুঁটি পুজো

রাহুল গুপ্ত , কৌশিক কর্মকার ( কলকাতা )

নিজের স্টাইলে নিজেদের মত করেই রবিবার খুঁটি পুজো হয়ে গেল কালীঘাট সঙ্ঘশ্রী , এবং কালীঘাট ফায়ারব্রিগেড সংলগ্ন ফরোয়ার্ড ক্লাব এর । দক্ষিণ কলকাতার প্রাচীন পুজোর মধ্যে অন্যতম এই দুই ক্লাবের পুজো।

কালীঘাট মন্দির সংলগ্ন এই দুই পুজো সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে নিজেদের সাবেকিয়ানার পরিবর্তন করে নি এতুটুকু। কালীঘাট সঙ্ঘশ্রীর এইবারের ট্যাগ লাইন হল ঐতিহ্য যেখানে কথা বলে। পাশাপাশি দীর্ঘ প্রাচীন অপর ক্লাব ফরোয়ার্ড ক্লাব এর ২০২২ এর থিম আলোছায়ায় পুতুল খেলায়।

এদিন পাশাপাশি এই দুই পুজোর খুঁটি পুজোয় এলেন দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায় , ৮৪ নম্বর ওয়ার্ডের পৌরমাতা পারমিতা চ্যাটার্জী , ৮৩ নম্বর ওয়ার্ডের পৌরপিতা প্রবীর মুখোপাধ্যায় , থাকলেন ৭৩ নম্বর ওয়ার্ডের পৌরমাতা কাজরী ব্যানার্জী , সমাজসেবী কার্তিক ব্যানার্জী , প্রাক্তন ক্রিকেটার নির্বাচক সম্বরণ বন্দ্যোপাধ্যায় প্রমুখ। এক ঘরোয়া পরিবেশে আড্ডায় মাতলেন সবাই।

এদিন ফরোয়ার্ড ক্লাব এর খুঁটি পুজোর আনন্দে অংশগ্রহণ করলেন এই পুজোর সঙ্গে জড়িয়ে থাকা মহিলারা।

পুরনো পাড়া , প্রাচীন পুজো , সাবেকিয়ানা সব মিলিয়ে কালীঘাট সঙ্ঘশ্রী , এবং কালীঘাট ফরোয়ার্ড ক্লাব নিজেদের ঘরানায় আজও এক এবং অদ্বিতীয়। তবে কোথাও একটা সুস্থ লড়াইয়ের কাউন্টডাউন শুরু হয়ে গেল এদিন।

Follow Us : Face Book , Youtube Address : dishashaktinews // Portal Address : www.dishashaktinews.com

Share this News
error: Content is protected !!