মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

বন্ধের রেশ পঞ্জাব, হরিয়ানা, দিল্লি – প্রতিরোধে পুলিশ

পঞ্জাব, হরিয়ানা এবং আরও কয়েকটি রাজ্যের কৃষকরা কেন্দ্রের নতুন খামার আইনগুলির বিরুদ্ধে বিক্ষোভ করতে বৃহস্পতিবার দিল্লী পৌঁছাবেন। বিভিন্ন কৃষক গোষ্ঠী এই বিষয়ে “দিল্লি চলো” এর জন্য একটি আহ্বান জানিয়েছিল এবং হরিয়ানা সরকার এবং দিল্লি পুলিশ তাদের নিষেধাজ্ঞার আদেশ দেয়।
বৃহস্পতিবার সকালে দিল্লির বদরপুর সীমান্তে কৃষকদের বিক্ষোভ মিছিল থামাতে সিমেন্টেড ব্যারিকেডস এবং ক্রেনগুলি দেখা গেছে। দিল্লি পুলিশ কর্মীদের পাশাপাশি, কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) জওয়ানদের বদরপুর সীমান্তে মোতায়েনও করা হয়েছে।

বুধবার দিল্লি পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, ” 26 এবং ২ November নভেম্বর দিল্লিতে প্রতিবাদ সংক্রান্ত বিভিন্ন কৃষক সংস্থার কাছ থেকে প্রাপ্ত সমস্ত আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে এবং এটি ইতিমধ্যে আয়োজকদের কাছে জানানো হয়েছে,”

অন্যদিকে, হরিয়ানা সরকার বৃহস্পতিবার ও শুক্রবারের জন্য পাঞ্জাবের সাথে তার সমস্ত সীমানা সিল করার সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া হরিয়ানার পরিবহণ মন্ত্রী মুল চাঁদ শর্মা বলেছিলেন, কৃষকদের বিক্ষোভ মিছিলের আলোকে রাজ্য থেকে পাঞ্জাবের বাস চলাচলও পরের দুদিন স্থগিত করা হয়েছে।
কৃষকদের জারি করা “দিল্লি চলো” কলের আলোকে বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত দিল্লি মেট্রো পরিষেবাগুলিও নিয়ন্ত্রিত হবে। ডিএমআরসি জানিয়েছে যে, দিল্লি পুলিশের অনুরোধে তাদের পক্ষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
বুধবার, হরিয়ানা পুলিশ রাজ্যের কৃষকদের বিরুদ্ধে অম্বলা ও কুরুক্ষেত্রের জাতীয় মহাসড়কে দিল্লির দিকে যাত্রার বিরুদ্ধে জলকামান ব্যবহার করেছিল। বেশ কয়েকটি কৃষক দল দিল্লি যাওয়ার পথে রাস্তা ও মহাসড়ক অবরোধও করেছিল

Share this News
error: Content is protected !!