জানুয়ারী 31, 2023

Disha Shakti News

New Hopes New Visions

বর্ধমানের মাটি মঞ্চে মুখমন্ত্রী মমতা বন্ দ্যোপাধ্যায় কল্পতরু।

বছরে দুবার করে দুয়ারে সরকার হবে।জুন মাসের পরও বিনা মূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।তিন বছর পরে স্বাস্থ্য সাথী কার্ডের রিনিউ করা হবে। মাটি উৎসবে একেবারে দরাজ মমতা।সরকারি মঞ্চে নির্বাচনী প্রচারও এদিন সেরে ফেললেন।
তিনি বলেন স্বাস্থ্যসাথী কার্ডে বাড়ির মহিলা হেড থাকবে।

মঙ্গলবার বর্ধমানের সরকারী কৃষিখামারে মাটি উৎসবের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি এদিন মাটি উৎসবের মঞ্চ থেকে বিজেপিকেও তীব্র ভাষায় আক্রমণ করেন। তিনি বলেন দাঙাবাজ দল হল বিজেপি।সুতরাং বাংলাকে শান্ত রাখতে বিজেপিকে ভোট নয়।সব ভোট পড়বে তৃণমূলে।

তিনি বলেন মাটি গাথা নামে ট্রেনিং সেন্টার তৈরি হবে বর্ধমানের কৃষিখামারে। জেলায় বাতাসা কদমা তৈরির জন্য ট্রেনিং তৈরি করা হয়েছে।বিধানসভা নির্বাচনের আগে দরাজ মমতা।তিনি বলেন জেলায় ৫৫ টি রাস্তা তৈরী হবে।
২০১২ সালে বর্ধমানের পানাগড়ে প্রথম মাটি উৎসব শুরু হয়।তারপর ২০১৪ সালে ইউনাইটেড একে স্বীকৃত দেয়।
মুখ্যমন্ত্রী বলেন রাজ্যে ৫৫ লক্ষ কৃষক কৃষকবন্ধুতে অন্তর্ভুক্ত হয়েছে। এবছর জুন মাস থেকে ৬ হাজার টাকা পাবেন কৃষকবন্ধুতে অন্তর্ভুক্ত কৃষকরা।বাংলার শস্যবীমা যোজনায় কোন টাকা লাগে না।সব টাকাটাই রাজ্য সরকার দিচ্ছে বলে জানান তিনি।
ধান দিন চেক নিন।বাংলা সব থেকে বেশী ধান উৎপাদন করে। তিনি কেন্দ্রীয় সরকার ধান কেনা নিয়ে এক হাত নেন।আড়াই কোটি টন ধান উৎপাদন হয়।তবু বাংলা ব্রাত্য। কেন্দ্রীয় সরকার
৪৯ লক্ষ টন ধান কিনেছে এই রাজ্য থেকে। অথচ দেশের অন্যান্য রাজ্য থেকে বেশী ধান কিনেছে কেন্দ্র।

তিনি বলেন কেন্দ্র তিনটে আইন নিয়ে এসেছে। কৃষকদের জমির উৎপাদিত ফসল কিনে নেবে জোর করে।আদানী আম্বানীরা জোর করে কিনে নেবে কৃষকের ফসল।তাই চাষীরা আন্দোলন করছে।আমরা বেঁচে থাকতে চাষীদের কোন অত্যাচার করতে পারবে না।
যদি কোন চাষী মারা,যায়।তাহলে দু’লক্ষ টাকা পাবে পরিবার।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন বোনদের সম্মান জানায়।হাতগুলো দিয়ে দোয়া দাও।কেউ মহিলাদের আক্রমণ করলে
হাতা,খুন্তি দিয়ে তেড়ে যেতেও বলেন তিনি।
তিনি বলেন বর্ধমান তো ধানের জায়গা।এঝানে সবুজ বিপ্লব হয়েছে ।
বর্ধমানের কৃষিখামারে
বেশী করে ট্রেনিং দেবার ব্যবস্থা করতে বলেন মুখ্যমন্ত্রী। তিনি রাজ্যে কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদারকে নির্দেশ দিয়ে বলেন ট্রেনিংয়ের ব্যবস্থা করতে ।

Report by web desk
Reported on – 09/02/2021

Share this News
error: Content is protected !!