মে 21, 2022

Disha Shakti News

New Hopes New Visions

বাড়িতে বসেই ফিল্ম ফেস্টিভ্যাল – আয়োজনে ক লেজ পড়ুয়ারা

করোনা আবহে দীর্ঘদিন বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। পিছিয়ে গিয়েছে ‘কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল’। পিছিয়েছে অস্কারসহ আরও দেশ বিদেশের ফিল্ম সংক্রান্ত উৎসব অনুষ্ঠান। এই পরিস্থিতিতে বাড়িতে বসেই ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজন করল বহরমপুরের কয়েকজন কলেজ পড়ুয়া। নাম ‘ছোট্টো ফিল্ম ফেস্টিভ্যাল’ । প্রজেক্টার ভাড়া করে বাড়ি ছাদে খোলা আকাশের নিচে তৈরি করে আস্ত থিয়েটার । তিন দিনের এই ফেস্টিভেলের গতকাল ছিল প্রথম দিন।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই আয়োজন করা হয় ফেস্টিভ্যাল। ব্যবস্থা ছিল স্যানিটাইজ়ারের । সামাজিক দূরত্ব বিধি মেনে প্রায় ১৫ জনকে সিনেমা দেখানো হয়। ফেস্টিভেলের উদ্যোক্তা দেবনীল সরকার বলেন, ‘আমরা যারা সিনেমা দেখতে ভালোবাসি তারা গত নয় মাস হলে যেতে পারিনি। তাই আমাদের পছন্দের সিনেমা বড় স্ক্রিনে দেখতে চেয়েছি। মূলত এই চিন্তা থেকেই উদ্যোগ। আমার মনে হয় সিনেমা দেখার জন্য বড় স্ক্রিনের বিকল্প হয় না’

উদ্যোক্তাদের প্রত্যকেই কলকাতা,যাদবপুর, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বাংলা, চলচ্চিত্র বিভাগের ছাত্র। তিনদিনের এই ফিল্ম ফেস্টিভালের শনিবার ছিল দ্বিতীয় দিন। প্রথম জার্মান চলচ্চিত্র পরিচালক মাইকেল হ্যানেকির তৈরি ছবি ‘দ্য হোয়াইট রিবন’ দেখানো হয়। শনিবার দেখানো হয় এলেম ক্লিমভ পরিচালিত ছবি ‘কাম অ্যান্ড সি মি’। আজ শেষ দিন , রবিবার দেখানো হয় ঋত্বিক ঘটকের তৈরি ছবি ‘বাড়ি থেকে পালিয়ে’। স্যোশাল মিডিয়াকে কাজে লাগিয়েছে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

Reported on – 02/11/2020

Share this News
error: Content is protected !!