জানুয়ারী 28, 2023

Disha Shakti News

New Hopes New Visions

বড় শাস্তির মুখে পরতে পারেন মেসি

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে লিওনেল মেসিকে। ১২১ মিনিটে লাল কার্ড দেখেন তিনি।
ম্যাচের শেষের দিকে বল পাস করার সময় পথ আতকান বিলবাও দলের ফরোয়ার্ড আসিয়েল ভিয়ালিব্রে। তাতেই মেজাজ হারান বার্সা তারকা। চর মেড়ে বসেন আসিয়েলকে। এই অভিযোগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে মেসিকে লাল কার্ড দেখান রেফারি।
১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবার এমন অভিজ্ঞতা হল আর্জেন্টাইন তারকার। বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৫৩ ম্যাচটি খেললেন মেসি, আগে কখনওই লাল কার্ড দেখতে হয়নি তাকে। এর আগে ২০১৯ সালে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণীতে চিলির বিপক্ষে ম্যাচে তাকে ‘বিতর্কিত’ লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। যেটি নিয়ে পরবর্তীতে বেশ সমালোচনাও শুরু হয়। ১৪ বছর পর সেদিন লাল কার্ড দেখতে হয় মেসিকে।
এর আগে আর একবারই লালকার্ড দেখতে হয়েছিল আর্জেন্টাইন তারকাকে। মজার ব্যাপার, ২০০৫ সালে সেটি ছিল তার অভিষেক ম্যাচ। আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামার মাত্র ২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল জাদুকরকে।
তবে এখানেই শেষ হয়নি বিতর্ক। ম্যাচের পর জানানো হয়, গোতা বিষয়টি আবার খতিয়ে দেখবে স্পেনীয় ফুটবল সংস্থা। যদি তাতে এটা প্রমানিত হয় যে, মেসির আচরণে হিংসাত্মক মনভাব প্রকাশ পেয়েছে, তাহলে ৪ থেকে ১২ ম্যাচ পর্যন্ত নির্বাসিত হতে পারেন।

Report by web desk
Reported on – 19/01/2021

Share this News
error: Content is protected !!