আগস্ট 5, 2021

Disha Shakti News

New Hopes New Visions

মঙ্গলে মাধ্যমিক রেজাল্ট আউট

মঙ্গলবার মাধ্যমিকের ফল প্রকাশ। সকাল ৯টায় আনুষ্ঠানিক ফল প্রকাশ হবে। সকাল ১০টা থেকে ছাত্রছাত্রীরা ফলাফল জানতে পারবেন ওয়েবসাইটে। আবার মঙ্গলবারই মার্কশিট দিয়ে দেওয়া হবে ছাত্রছাত্রীদের। শুক্রবার মধ্যশিক্ষা পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এই তথ্য।
উচ্চ মাধ্যমিকের ফল আগামী বৃহস্পতিবার অর্থাৎ ২২ জুলাই ঘোষণা করা হবে তা আগেই জানানো হয়েছিল। শুক্রবার মধ্যশিক্ষা পর্ষদ জানাল, মাধ্যমিকের ফল প্রকাশিত হবে ২০ জুলাই অর্থাৎ মঙ্গলবার। যে ওয়েবসাইট মারফত এই ফল জানা যাবে, সেগুলি হল—www.wbbse.wb.gov.in, https://wbresults.nic.in, www.exametic.com ।

এ বার মাধ্যমিক পরীক্ষায় বসার কথা ছিল ১১ লক্ষেরও বেশি পরীক্ষার্থীর। কিন্তু করোনা পরিস্থিতিতে এ বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। তাই মেধা তালিকা প্রকাশিত হচ্ছে না। সকাল ৯টায় আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ করবেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। তারপর সকাল ১০টা থেকে ফল জানতে পারবেন ছাত্র ছাত্রীরা।

পরীক্ষা না হওয়ায় অ্যাডমিট কার্ডও হাতে পাননি ছাত্র ছাত্রীরা। ফলে তাঁদের কাছে রোল নম্বর নেই। তাই পরীক্ষার ফল জানতে ওয়েবসাইটে রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

মঙ্গলবার ৪৯টি কেন্দ্র থেকে মার্কশিট দেওয়া হবে। সকাল ১০টার পর থেকে বিতরণ করা হবে মার্কশিট। স্কুলগুলিই এই বিতরণ কেন্দ্র থেকে মার্কশিট সংগ্রহ করবে। মার্কশিটের সঙ্গেই দেওয়া হবে অ্যাডমিট কার্ডও। তবে ছাত্র ছাত্রীরা স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন না। অতিমারি সংক্রান্ত বিধির কারণে ছাত্র-ছাত্রীর বাবা-মা বা অভিভাবকেরা স্কুল থেকে মার্ক শিট নিয়ে যাবেন বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

Share this News
error: Content is protected !!