অক্টোবর 20, 2021

Disha Shakti News

New Hopes New Visions

মাঝ রাত থেকে নাগাড়ে বৃষ্টি , অ্যাপ ক্যাবের ভাড়া মাত্রাছাড়া

ওয়েব ডেস্ক ::

রুবি হাসপাতাল থেকে হাওড়া স্টেশন এক হাজার ১১৪ টাকা। বিমানবন্দর যেতে চাইলে এক হাজার ২৬৯ টাকা। আর রুবি থেকে মধ্য কলকাতার ১০ মিনিটের রাস্তা পার হতে গেলে গুনতে হবে ৮০৩ টাকা। সোমবার সকাল থেকে হওয়া অঝোর বৃষ্টিতে জল-যন্ত্রণা ছিলই। তার সঙ্গে জুড়ল অ্যাপ ক্যাবের ভাড়ার অত্যাচারও। জলমগ্ন শহরে অ্যাপ ক্যাবের ভাড়া দেখে এক রকম ছ্যাঁকা খেয়েই গৃহবন্দি হলেন নিত্যযাত্রীরা।

নিম্নচাপের কারণে টানা বৃষ্টিতে সকাল থেকেই শহরের রাস্তাঘাটে জল জমতে শুরু করে। কোথাও হাঁটু জল, কোথাও কোমর জল জমায় বাসস্টপ কিংবা মেট্রোস্টেশন পর্যন্ত মিনিট খানেকের হাঁটাপথও পেরনো অসম্ভব মনে হচ্ছিল এক সময়। বাধ্য হয়েই ওলা, উবরের মতো অ্যাপ ক্যাবগুলির দ্বারস্থ হয়েছিলেন নিয়মিত অফিসযাত্রীরা। কিন্তু দেখা গেল, বৃষ্টির অজুহাতে তারাও কোপ মারছে যাত্রীদের উপর। কোথাও দ্বিগুণ কোথাও বা তিনগুণ বাড়ানো হয়েছে অ্যাপ ক্যাবের ভাড়া।

বৃষ্টিতে অ্যাপ ক্যাবের ভাড়া বাড়ানো অবশ্য নতুন বিষয় নয়। তবে এক ধাক্কায় দ্বিগুণ কিংবা তিন গুণ ভাড়া বাড়িয়ে দেওয়ার ঘটনা সাম্প্রতিক অতীতে চোখে পড়েনি। অতিরিক্ত ভাড়া দেখে তাই অসন্তুষ্ট নিত্যযাত্রীরা। যানজট, জল জমা রাস্তার সঙ্গে অ্যাপ ক্যাবের বর্ধিত ভাড়ার ধাক্কায় বাধ্য হয়েই ঘরবন্দি হয়েছেন অনেকে।

ছবি সৌজন্যে : শশী ঘোষ (চিত্রগ্রাহক )

Share this News
error: Content is protected !!