অক্টোবর 19, 2021

Disha Shakti News

New Hopes New Visions

মিশন আইপিএলে :: বিদেশি ক্রিকেটারদের জন্য কোভিডবিধি শিথিল বোর্ডের

দুবাই থেকে বিশেষ রিপোর্ট :

ছবি সৌজন্যে : DNA India

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে ১৪টি জৈব সুরক্ষা বলয় থাকছে। শুধু তাই নয়, আরও কয়েক দফা নির্দেশিকা জারি করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, কেউ যদি জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙে, তাহলে কঠিন শাস্তির মুখেও পড়তে হবে। সবমিলিয়ে প্রায় ৪৬ পাতার নির্দেশিকা ফ্র্যাঞ্চাইজিগুলিকে পাঠানো হয়েছে। যা মানতেই হবে প্রত্যেককে।

এপ্রিলে আইপিএল শুরু হলেও, ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় তা স্থগিত করে দেওয়া হয়। আমিরশাহীতে ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে। যেহেতু আইপিএলের পরপরই টি-টোয়েন্ট বিশ্বকাপ রয়েছে, তাই সব বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে কি না, সেটা নিয়ে সংশয় ছিল। বিশেষ করে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড, দুই দেশের ক্রিকেটারদের নিয়ে সবচেয়ে বেশি অনিশ্চয়তা ছিল। তবে ইসিবি জানিয়ে দিয়েছে, ইয়ন মর্গ্যানরা আইপিএল খেলতে পারবেন।

খুব প্রয়োজন হলেই জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরোনো যাবে। তারপর আবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করাও যাবে। কিন্তু তার আগে ছ’দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। একই সঙ্গে দুই, চার আর ছয় নম্বর দিনে আরটি পিসিআর টেস্ট করা হবে। প্রত্যেকটা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসতে হবে, তবেই আবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করা যাবে।

Share this News
error: Content is protected !!