মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

‘মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সদর্থক,’ বার্তা বিনয় তামাংয়ের

বিমল গুরুংয়ের আত্মপ্রকাশ পরবর্তী পাহাড়ের পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পাহাড়ের দুই নেতা বিনয় তামাং ও অনিত থাপাকে নিয়ে মঙ্গলবার বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সদর্থক আলোচনা হয়েছে বলে হোয়াটসঅ্যাপে বার্তা দিলেন বিনয় তামাং।
পুজোর মুখে পঞ্চমীর সন্ধ্যায় প্রায় তিন বছরের অজ্ঞাতবাস থেকে প্রকাশ্যে আসেন প্রাক্তন গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেসন (জিটিএ) প্রধান এবং মোর্চা নেতা বিমল গুরুং। বিজেপি-র সঙ্গে দীর্ঘদিনের সঙ্গ ত্যাগ করার কথা ঘোষণা করে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরার কথা বলেন।
এরপর নবমীর দিন থেকে দার্জিলিং, পরে কালিম্পং ও কার্শিয়ং জুড়ে একের পর এক মিছিল করেন বিনয় অনুগামীরা। সেই মিছিলে ওঠে গুরুং বিরোধী স্লোগান। এদিনও সকাল ১১টা নাগাদ দার্জিলিং শহরে মিছিল করেন বিনয় অনুগামীরা। তাঁদের দাবি, পাহাড়ে শান্তি ফেরাতেই এই মিছিল।
পাশাপাশি, গুরুঙ্গের রাজনৈতিক প্রত্যাবর্তনের বিরোধিতাও করা হয়। পাল্টা মিরিকে বিনয়দের বিরুদ্ধে বৈঠক করেন গুরুঙ্গপন্থীরা। এদিন নবান্নে প্রায় আধঘন্টা ধরে চলে মুখ্যমন্ত্রীর সঙ্গে বিনয় তামাংয়ের এই গুরুত্বপূর্ণ বৈঠক। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও জিটিএ চেয়ারম্যান অনিত থাপাও। তবে ছিলেন না বিমল গুরুং বা রোশন গিরি।
Report by Jayanto Chakravarty
Reported on – 03/11/2020

Share this News
error: Content is protected !!