মে 21, 2022

Disha Shakti News

New Hopes New Visions

মেসি-গ্রিজুর জোড়া ধাক্কায় বেসামাল গ্রানাডা, খেতাবি দৌড়ে বার্সা

মরশুমের শুরুটা বিশেষ ভালো হয়নি বার্সার। এর অন্যতম কারণ অবশ্য দলবদল এবং লিও মেসিকে নিয়ে বিতর্ক। তবে সময় যত এগিয়েছে, দলকে তত গুছিয়ে নিয়েছেন রোনাল্ড কোম্যান। বিতর্ক ভুলে জ্বলে উঠেছেন মেসি। আর আর্জেন্টাইন তারকার গোলক্ষুধায় বিধ্বস্ত হচ্ছে একের পর এক শত্রু। শনিবার রাতে লা লিগার ম্যাচে গ্রানাডাকে তাদেরই ঘরের মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা। এই নিয়ে টানা চারটি অ্যাওয়ে ম্যাচ জিতল কাতালানরা। লা লিগায় বার্সার অপরাজিত থাকার দৌড়ের সংখ্যাটা বেড়ে হল আট।
মেসি এবং গ্রিজম্যানের জোড়া গোলে খেই হারিয়ে ফেলে গ্রানাডা। ম্যাচ জিতে আবারও প্রবলভাবে খেতাবি লড়াইয়ে ফিরে এল কোম্যানের দল। ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে আপাতত তালিকার তিন নম্বরে তারা। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে দাঁড়াল তিন। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ অবশ্য তিন ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট ঝুলিতে পুরে নিয়েছে।
মাঠে নেমে গোল করে দলকে জেতানোর পাশাপাশি নিত্যনতুন ইতিহাস গড়াটাও অভ্যাসে পরিণত করে ফেলেছেন এলএম টেন। এদিনও সেরকম দুটি রেকর্ডের সাক্ষী থাকলেন মেসি। গ্রানাডার বিরুদ্ধে জোড়া গোল করায় চলতি মরশুমে তাঁর গোল সংখ্যা ১১। লা লিগার ইতিহাসে মেসিই একমাত্র ফুটবলার যিনি টানা ১৫ মরশুম দশ বা তার বেশি গোল করলেন। এছাড়া গ্রানাডার বিরুদ্ধে মেসির দ্বিতীয় গোলটি আসে ফ্রিকিক থেকে। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ফ্রিকিক থেকে মেসির সরাসরি গোলের সংখ্যা ৪৮। আর্জেন্টাইন ফুটবল যুবরাজ টপকে গেলেন তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। পেশাদার ফুটবল কেরিয়ারে ফ্রিকিক থেকে রোনাল্ডোর সরাসরি গোল সংখ্যা ৪৭।
চলতি মরশুমটা ভালো কাটছিল না গ্রিজম্যানেরও। গত বছরের ২৯ নভেম্বর ওসাসুনার বিরুদ্ধে স্প্যানিশ লিগে শেষবার গোলের দেখা পেয়েছিলেন ফরাসি তারকা। নতুন বছরে প্রথম গোল তুলে নিলেন গ্রিজু। তাও আবার একটি নয়, দু-দুটি। এদিন ম্যাচের ১২ মিনিটের মাথায় অ্যান্তোনিও গ্রিজম্যান অফসাইডে থেকেও গোল করে বসেন। লাইন্সম্যান অফসাইডের পতাকা দেখালেও সার্জিও বুসকুয়েটসের দেওয়া থ্রু বলটি গ্রানাডার স্ট্রাইকার সোলদাদোর গায়ে লেগে আসায় রক্ষা পান গ্রিজম্যান। তাঁর গোলে এগিয়ে য়ায় বার্সা। সেইসঙ্গে বার্সার জার্সিতে ৬০০তম ম্যাচে প্রথম গোলে অবদান রাখেন বুসকুয়েটস। জাভি (৭৬৭), মেসি (৭৫২) এবং আন্দ্রেস ইনিয়েস্তার (৬৭৪) পর চতুর্থ ফুটবলার হিসাবে বার্সার জার্সি ৬০০ ম্যাচের মাইলফলক স্পর্শ করেন এই স্প্যানিয়ার্ড।
গত ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধেও জোড়া গোল করে দলকে জিতিয়েছিলেন মেসি। আবার তাঁর দুই গোলে ভর করে চলতি লিগে জয়ের হ্যাটট্রিক সেরে ফেলল বার্সেলোনা। ৩৫ মিনিটের মাথায় গ্রিজম্যানের পাস থেকে নিজের প্রথম গোলটি করেন মেসি। এর কিছুক্ষণ পরই দেম্বেলেকে ফাউল করায় ফ্রিকিক পায় বার্সা। ৪২ মিনিটের মাথায় সেই ফ্রিকিক থেকে মেসি সুলভ দর্শনীয় গোল। ম্যাচের ৬৩ মিনিটে দেম্বেলের পাস থেকে গোল করে গ্রানাডার কফিনে শেষ পেরেকটি পোঁতেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা গ্রিজম্যান। ৭৮ মিনিটে গ্রানাডার এক ডিফেন্ডার লাল কার্ড দেখলেও, ব্যবধান আর বাড়াতে পারেনি কাতালান জায়ান্টরা।
Report by Sports Desk
Reported on – 11/01/2021

Share this News
error: Content is protected !!