ডিসেম্বর 3, 2022

Disha Shakti News

New Hopes New Visions

রাজ্য জুড়ে পালিত TMCP এর প্রতিষ্ঠা দিবস , কাল নেত্রীর বার্তার অপেক্ষায় ছাত্রযুবরা

নিজস্ব সংবাদদাতা , কলকাতা

২৮ অগাস্ট ( আজ ) তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রাজ্যের ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানালেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে দলের তরফ থেকেও এই দিনটি উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানানো হয়েছে ।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠার পর থেকেই প্রত্যেক বছর 28 অগস্ট গান্ধি মূর্তির পাদদেশে তথা মেয়ো রোডে ছাত্র সমাবেশে যোগদান করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় )। এই সমাবেশ থেকেই ছাত্রছাত্রীদের উদ্দেশে তিনি বার্তা দেন । অতএব গোটা বছর ধরে এই দিনটার জন্য অপেক্ষা করে থাকে ছাত্রছাত্রীরা । এ বছর অবশ্য 28 অগস্ট রবিবার পড়ে যাওয়ায় দিনটি পালন করলেও সমাবেশ হবে কাল , সোমবার । করোনা কালে দু বছর এই ছাত্র সমাবেশ করা যায়নি । ফলে ভার্চুয়াল সমাবেশ হয়েছে গত দু’বছর । এ বছর করোনার প্রকোপ কমতেই আবার মেয়ো রোডে ফিরেছে মূল অনুষ্ঠান । এ দিন ছাত্র সমাবেশ না থাকলেও আজকের এই দিনটিতে ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানাতে ভোলেননি তৃণমূল শীর্ষ নেতৃত্ব । এ দিন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে, আমি আমাদের ছাত্রছাত্রীদের অভিনন্দন জানাই ! তৃণমূল কংগ্রেস পরিবারের প্রতি আপনাদের অক্লান্ত পরিশ্রম সবসময় মূল্যবান । তোমরাই আমাদের গর্ব । মানুষ এবং জাতির জন্য যে লড়াই তোমরা শুরু করেছো সেই লড়াই চালিয়ে যাও । কখনও হাল ছেড়ো না ।”

পাশাপাশি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় টুইট করে লিখেছেন, “তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আমি আমাদের ছাত্র পরিষদের সকল সদস্যকে আমার শুভেচ্ছা জানাই । গণতন্ত্রের প্রকৃত চেতনাকে সমুন্নত রাখার জন্য ছাত্রছাত্রীদের দীর্ঘ ও কঠিন লড়াই সর্বদা প্রশংসিত হবে । ভবিষ্যৎ তোমাদের, সর্বদা উজ্জ্বল জ্যোতিষ্কের মতো থাকো ।”

এদিন গোটা রাজ্যের মত দক্ষিণ কলকাতার বেহালা অঞ্চলে , পর্ণশ্রীর বেহালা কলেজে এদিনটি পালন করলেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। পতাকা উত্তোলন করে স্লোগান দিয়ে দিনটি পালন করা হয়। এদিনের এই অনুষ্ঠানে থাকলেন বেহালা কলেজের স্টুডেন্টস ইউনিয়নের তরফ থেকে ঝুম্পা দাস , বেহালা কলেজ তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট প্রেসিডেন্ট অর্পণ পাল সহ সকল ছাত্র ছাত্রীরা।

দলের জন্য , রাজনৈতিক কর্মকান্ডের জন্য বেহালা কলেজের স্টুডেন্টসরা তৈরী। এই দিনটি সকল ছাত্র ছাত্রীদের কাছে একটা আবেগ , অনুভূতির দিন , বললেন তৃণমূল ছাত্র পরিষদের নেত্রী ঝুম্পা দাস। আগামীকাল , সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কি বার্তা কে আগামী দিনে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর তাঁরা বললেন ঝুম্পা।

সবাই খুব উজ্জীবিত , নেত্রী কি বললেন সেই অপেক্ষায় রয়েছেন তাঁরা বললেন ছাত্র নেতা এবং বেহালা কলেজ তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট প্রেসিডেন্ট অর্পণ পাল.

এখন দেখার রাত পোহালে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কি বার্তা দেন ছাত্র যুবদের।

Follow Us : Face Book , Youtube Address : dishashaktinews // Portal Address : www.dishashaktinews.com

Share this News
error: Content is protected !!