ফেব্রুয়ারী 4, 2023

Disha Shakti News

New Hopes New Visions

লকডাউনের পর মহারাষ্ট্রে ফের খুলেছে সিনেমা হল, ‘মারাঠা মন্দির’-এ আবার ডিডিএলজে

২০ অক্টোবর পূর্ণ হয়েছে ২৫ বছর। তাতে কি? লকডাউনের ধাক্কা কাটিয়ে সিনেমা হল খোলার ছাড়পত্র মিলতেই চেনা প্রেমের সাজে মুড়ল মারাঠা মন্দির। ফের তারা দেখানো চালু করল দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে।
১৯৯৫ সালে রিলিজের পর থেকে কার্যত নিরবচ্ছিন্নভাবে শাহরুখ খান-কাজল অভিনীত ডিডিএলজে দেখিয়ে চলেছে মুম্বইয়ের এই প্রেক্ষাগৃহ। মাঝে লকডাউনের জেরে গোটা দেশে প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গিয়েছিল। গতকাল থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার ছাড়পত্র দেয় মহারাষ্ট্র সরকার। আর তার পরই নিজেদের চেনা চেহারায় ফিরেছে মারাঠা মন্দির।
পরিচালক হিসেবে আদিত্য চোপড়ার প্রথম ছবি প্রযোজক যশ চোপড়ার ছবি ডিডিএলজে তৈরি হয়েছিল ৪ কোটি টাকা দিয়ে। যা ভারতে ৮৯ কোটি ও বিশ্বজুড়ে ১০২.৫ কোটি টাকার ব্যবসা করেছিল। শুধু বাণিজ্যিক সাফল্যই নয়, প্রজন্মের পর প্রজন্ম জুড়ে প্রেমের ছবির স্মারক হয়ে থেকেছে ছবিটি।
গতমাসেই ২৫ বছর উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় ডিডিএলজে নস্টালজিয়ায় ভেসেছিলেন শাহরুখ-কাজলরা। সিনেমাটির সাফল্য স্মরণীয় করে রাখতে আগামী বছর লেস্টার স্কোয়ারে বসবে ‘রাজ-সিমরন’-র ব্রোঞ্জের মূর্তিও। দীর্ঘদিন মারাঠা মন্দিরে একটি সিনেমাই চলার মতো ব্রিটেনে কোনও সিনেমার চরিত্রদের মূর্তিবসানোও নজিরবিহীন ঘটনা।
Report by Mitali Ghosh
Reported on – 06/11/2020

Share this News
error: Content is protected !!