মে 25, 2022

Disha Shakti News

New Hopes New Visions

শহরের রাস্তায় “করোনার ” তান্ডব

রাহুল গুপ্ত

ভয় , আতঙ্ক , গুজব , সঙ্গে করোনার বাড়বাড়ন্ত গোটা রাজ্য সহ দেশ জুড়ে। লক ডাউন , কন্টাইনমেন্ট জোন এগুলো যেন আমাদের লাইফ স্টাইলের এখন চেনা শব্দ। এরই মাঝে যদি আপনি দেখেন অসুর রূপে করোনা স্বয়ং হাটছে শহর কলকাতার রাস্তায় এবং মাস্ক না পড়া বা ঠিক করে মাস্ক না পড়াদের ধরে ধরে পড়াচ্ছেন তাহলে কেমন হয় বলুন তো ?

না গল্পকথার নয় , এই বাস্তব ছবি দেখা গেল একদম শহর কলকাতার অলি থেকে গলি , রাজপথে। সকাল সকাল অসুর রূপে করোনা , করোনাসুরের তান্ডব দেখল কলকাতা পুরসভার ৬৯ নম্বর ওয়ার্ড।

ঐ ওয়ার্ডের থেকে সদ্য নির্বাচিত হওয়া তৃণমূল কংগ্রেসের পৌরপ্রতিনিধি দিলীপ বোস ওরফে রাম দা-র উদ্যোগে অভিনব করোনার বিরুদ্ধে লড়াইয়ের প্রচার পর্ব হয়ে গেল এদিন। দিলীপ বোস পথচলতি মানুষদের নিজে হাতে মাস্ক পড়ালেন।

এই অভিনব উদ্যোগ শহর কলকাতায় প্রথম দেখে তাজ্জব হয়েগেলেন পথ চলতি থেকে চায়ের দোকান , অটো , বাস , রাস্তার ধরে বড়ো বড়ো বিল্ডিং এর সবাই। কেউ কেউ তো ভয়েই পেয়ে গেলেন করোনাসুরের তান্ডবে। দেখুন আপনারাও। অনেকে তো একেবারেই বাড়িতে ছুটলেন। ওই যে আগেই বলছিলাম ভয় , আতঙ্ক , গুজব , সঙ্গে করোনার বাড়বাড়ন্ত তার মধ্যেই যেন একটু আনন্দের রসদ খুঁজে পেলেন শহরবাসী।

৬৯ নম্বর ওয়ার্ডের পৌরপিতা দিলীপ বোস বললেন এই উদ্যোগের ফলে সাধারণ মানুষ বুঝতে পারবেন মাস্ক পড়া কতটা জরুরি। মাস্ক পড়ুন , ভালো থাকুন। এই অভিনব উদ্যোগকে স্বাগত জানালেন সাধারণ মানুষ ও সব শেষে অসুর রূপে করোনাসুরও সচেতনতার বার্তা দিলেন।

মানুষ সচেতন হোক বারবার এই বার্তাই উঠে এল এই অভিনব প্রচারের মাধ্যমে। সব শেষে অসুর রূপে করোনাসুরও পড়লেন মাস্ক।

মাস্ক পড়ুন , সুস্থ থাকুন _ ভালো থাকুন

Share this News
error: Content is protected !!