ফেব্রুয়ারী 4, 2023

Disha Shakti News

New Hopes New Visions

শুভেন্দু বনাম ইন্দ্রনীল – পথে এবার বাংলার সঙ্গীতজগৎ

শুভেন্দু অধিকারী বনাম ইন্দ্রনীল সেনের দ্বন্দ্বে এবার পথে নামলেন বাংলার সঙ্গীতজগৎ। রবিবার অ্যাকাডেমি অফ ফাইন আর্টস চত্বরে প্রতিবাদ জানালেন তাঁরা৷

রবিবার দুপুরে অ্যাকাডেমি অফ ফাইন আর্টস চত্বরে মঞ্চ বেঁধে প্রতিবাদে সামিল হতে দেখা গেল বাংলার খ্যতনামা সঙ্গীত শিল্পীদের। ছিলেন হৈমন্তী শুক্লা, ইন্দ্রাণী সেন, মনোময় ভট্টাচার্য, শিবাজী চট্টোপাধ্যায়, অরুন্ধতী হোমচৌধুরী, সহ আরও অনেকে। শুভেন্দু অধিকারীর মন্তব্যের তীব্র নিন্দা করেছেন অরুন্ধতী হোমচৌধুরী। ইন্দ্রাণী সেন বলেন, ”যদি কেউ সঙ্গীতমেলায় সুযোগ না পেয়ে থাকেন, তাহলে নিশ্চয় পাবেন, একসঙ্গে সকলকে সুযোগ দেওয়া সম্ভব না। আমরাও ছোট থেকে ধীরে ধীরে এই জায়গায় পৌঁছেছি।”

সম্প্রতি চন্দননগরের সভা থেকে রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেনকে নাম না করে কটাক্ষের নিশানা করেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তার বিরুদ্ধে গায়কদের থেকে কাটমানি নেওয়ার অভিযোগ তোলা হয়েছিল। শুভেন্দু বলেছিলেন, ‘এখানকার যিনি বিধায়ক (চন্দননগর), এখানকার যিনি ছিন্নমূল বিধায়ক, তিনি যখন যে পার্টি ক্ষমতায় থাকে, তাদের ধরে থাকেন। নন্দীগ্রামে আমরা যখন আন্দোলন করছিলাম, উনি বুদ্ধবাবুর (বুদ্ধদেব ভট্টাচার্য) পিছনে ঘুরতেন। এখন তৃণমূলে। ইনি গায়ক-গায়িকাদের থেকে সঙ্গীতমেলায় কাটমানি নেন। আমাকে অনেক গায়ক-গায়িকা এ কথা বলেছেন।’ যদিও কোন সে গায়ক-গায়িকা স্পষ্ট করেনি শুভেন্দু।শুভেন্দুর এই বক্তব্যের পর রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন কোনও প্রতিক্রিয়া না দিলেও সরব হয়েছে বাংলার শিল্পীমহল।

Report by web desk
Reported on – 25/01/2021

Share this News
error: Content is protected !!