মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

শেষের পথে শীত , নিন ত্বকের যত্ন

দোরগোড়ায় বসন্তের বাতাস কড়া নাড়ছে। শেষ হতে চললো শীত। তবুও মাঝেমধ্যে বেশ ঝোড়ো ব্যাটিং দিচ্ছে উত্তুরে হাওয়া। বলছে যাবো-যাবো তবুও এখনও বঙ্গ থেকে পুরোপুরি বিদায় নেয়নি শীত।
আর এই খেয়ালিপনা আবহাওয়ায় সব থেকে যেটা নিয়ে আমরা সমস্যায় ভুগি তা হল ত্বক। এই সময়ে ত্বক যেন রুক্ষ শুস্ক হয়ে পড়ে। বাড়ির গৃহবধূ হোক বা কর্মজীবি মানুষ শীতের অলস বেলায় ৭টা ৫টার ডিউটি করে আর মন চাই না এবার একটু শরীরের যত্ন নিই। তবে বছরের অন্যান্য সময়ের তুলনায় বরং শীতে ত্বকের খেয়াল রাখা বেশি প্রয়োজন। কারণ, না হলে ত্বকের আদ্রতা বজায় থাকবে না। চামড়া ফেটে যাওয়া বা হাত-পা জ্বালা করার মতো বিভিন্ন উপসর্গও দেখা দিতে পারে। তবে আপনি যদি এই পড়ন্ত শীতের মরশুমে একটু নিয়ম করে ত্বকের যত্ন নিতে পারেন তাহলে আপনিও খুব সহজেই সকলের কাছে আকর্ষণীয় বা মোহময়ী হয়ে উঠতে পারেন।
গরমকালের পাশাপাশি শীতকালেও সানস্ক্রীন মেখে বাইরে বেরোনো খুব জরুরী। কারণ, সানস্ক্রীন সূর্যের তাপ থেকে নির্গত অতিবেগুনি রশ্মিকে সরাসরি ত্বকের সংস্পর্শে আসতে বাধা দেয়। এছাড়াও বাইরে থেকে বাড়ি ফিরে ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে ফেলা উচিত। রোদ থেকে ঘরে ফেরার পর মুখ স্ক্র‍্যাব বা ফেসওয়াস দিয়ে না পরিস্কার করলে বাইরের ধুলো-বালি থেকে ত্বকের ক্ষতি হতে পারে। মুখে র‍্যাশ বা ব্রণও উঠতে পারে।
Report by web desk
Reported on – 11/02/2021

Share this News
error: Content is protected !!