মার্চ 22, 2023

Disha Shakti News

New Hopes New Visions

সাংস্কৃতিক অনুষ্ঠান ,ক্রেতাদের ভীড় : জমজমাট বাঁকুড়া খাদি মেলা

রাহুল গুপ্ত , দিশা শক্তি নিউজ , বাঁকুড়া

সাংস্কৃতিক অনুষ্ঠান , ক্রেতাদের ভীড় : জমজমাট বাঁকুড়া খাদি মেলা। প্রতিবারের মত এইবারও বাঁকুড়ায় শুরু হয়ে গেছে রাজ্য খাদি হস্তশিল্প ও হস্ততাঁত মেলা। মেলা চলবে ২৫ শে ফেব্রুয়ারী পর্যন্ত।

পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ ( ক্ষুদ্র , ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দপ্তর ) এর উদ্যোগে এই মেলা রমরমিয়ে চলছে বাঁকুড়া জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে। রাজ্যের বিভিন্ন জেলা থেকে খাদি , হস্তশিল্প , হস্ততাঁত সামগ্রী , সিল্ক , আর.ই. জি. পি ও পি.এম.ই.জি. পি প্রকল্পের দ্বারা উপকৃত ক্ষুদ্র ও হস্ত শিল্পীরা তাঁদের সামগ্রী নিয়ে মেলায় এসেছেন।

প্রতিদিন মেলায় ভিড় জমাচ্ছেন ক্রেতারাও।

সঙ্গে মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান মন কেড়েছে সবার। নৃত্য অনুষ্ঠান থেকে সঙ্গীত পরিবেশন সব মিলিয়ে বাঁকুড়ার খাদি মেলা যেন সব পেয়েছি আসর।

বিভিন্ন জেলা থেকে খাদির পোশক থেকে ঘর সাজানোর উপকরণ নিয়ে মেলায় এসেছেন বিক্রেতারা।

উল্লেখ্য , গত ১৪ ই ফেব্রুয়ারী মেলা উদ্বোধন করেন রাজ্যের ক্ষুদ্র , ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দপ্তর এর ভারপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রনাথ সিন্হা। ঐ দিন উপস্থিত থাকেন খাদ্য -বন্টন বিভাগের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎসনা মান্ডি , অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মূ। উপস্থিত থাকেন পশ্চিমবঙ্গ খাদি দপ্তরের মুখ্য নির্বাহী আধিকারিক নিমাই চাঁদ হালদার , বাঁকুড়ার জেলাশাসক কে. রাধিকা আইয়ার প্রমুখ। ঐ দিন থাকলেন বিধায়ক থেকে বাঁকুড়া জেলা পরিষদের বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা। থাকলেন পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ , বাঁকুড়ার জেলা আধিকারিক প্রদীপ চৌধুরী।

FOLLOW US :: Face Book , Youtube Address : dishashaktinews // Portal Address : www.dishashaktinews.com

Share this News
error: Content is protected !!