মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

সুখবর – ১৬ অক্টোবর থেকে চালু হচ্ছে দিঘা-পুরীগামী ট্রেন

যাঁরা পুজোয় সমুদ্র সৈকতে সময় কাটাবেন বলে ভেবেছেন তাঁদের জন্য সুখবর। ১৬ অক্টোবর থেকে চালু হচ্ছে দিঘা-পুরীগামী ট্রেন। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব।

ভ্রমন পিপাসু বাঙালিদের অনেকেই এই চার-পাঁচদিন কাছেপিঠে কোথাও বেড়াতে যেতে চান। সমুদ্র সৈকত বলতে বরাবরই বাঙালির ফেভারিট দিঘা, পুরী। কদিন আগেই ট্রেন চালানোর দাবি তুলে রেল মন্ত্রকে আবেদন জানিয়েছিল দিঘার হোটেল অ্যাসোসিয়েশন। সেই দাবি কার্যত মেনে নিল রেলমন্ত্রক।

১৬ অক্টোবর থেকে দিঘা ও পুরী অভিমুখে ট্রেন চালাতে সম্মত হয়েছে তারা। ওইদিন থেকে প্রতিদিনই চলবে ট্রেনগুলি। এদিকে, দিঘা, মন্দারমণি বা তাজপুরের প্রায় সব হোটেলই অনলাইন বুকিং বন্ধ করে দিয়েছে।

খাতায়-কলমে প্রায় সব হোটেলেরই ৯০ শতাংশ ঘর ইতিমধ্যেই ‘বুকড’। এই ট্রেন্ড দেখে হোটেল ব্যবসায়ীরা ইতিমধ্যেই বুঝে গিয়েছেন এবার পুজোয় ভিড় কতটা ব্যাপক হতে চলেছে।

এদিকে, পুজোর আগেই উত্তরবঙ্গ যোগাযোগের আরও দুটি ট্রেন চালু হচ্ছে। দার্জিলিং মেল এবং তিস্তা তোর্সা এক্সপ্রেস, এই দুটি ট্রেন চালু হলেই উত্তরের পর্যটন ঘুরে দাঁড়াবে বলে মনে করা হচ্ছে৷

রেল সূত্রে জানা গিয়েছে, আগামী ১৫ অক্টোবর থেকেই দার্জিলিং মেল এবং তিস্তা তোর্সা এক্সপ্রেস চালু হওয়ার কথা। দার্জিলিং মেল এবং তিস্তা তোর্সার বুকিং কবে থেকে শুরু হবে, তা দু’এক দিনের মধ্যেই বিজ্ঞপ্তি দিয়ে জানাবে রেল।

Share this News
error: Content is protected !!