মে 21, 2022

Disha Shakti News

New Hopes New Visions

সৌরভ গাঙ্গুলি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন: আমার নায়ক আর নেই, আপনার জন্য ফুটবল দেখেনি

বুধবার বুয়েনস আইরেসে তাঁর বাসভবনে হার্ট অ্যাটাকের কারণে আর্জেন্টিনার দুর্দান্ত ডিয়েগো ম্যারাডোনা মারা গেছেন বলে প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি শোকবার্তাগুলি প্রকাশের নেতৃত্ব দিয়েছেন।
সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা মারা যাওয়ার আগে হার্ট অ্যাটাক করেছিলেন। বিশ্বকাপের নায়ক মাঠে একটি বিখ্যাত কেরিয়ার উপভোগ করেছিলেন তবে সাম্প্রতিক অতীতে তার স্বাস্থ্য নিয়ে সমস্যা ছিল। ম্যারাডোনা সম্প্রতি মস্তিষ্কের সফল অস্ত্রোপচার করেছেন এবং মারাত্মক হার্ট অ্যাটাকের আগে তার বাসায় ফিরে এসেছিলেন।
ম্যারাডোনা বিভিন্ন ক্রীড়া প্ল্যাটফর্ম জুড়ে কয়েক বিলিয়নকে অনুপ্রাণিত করেছিল এবং সত্যিকারের স্পোর্টস আইকন ছিল। মাঠে বল নিয়ে তাঁর অতিমানবীয় দক্ষতা তাকে বিশ্বজুড়ে অনুরাগী করে তোলে এবং ভারতও তার ব্যতিক্রম ছিল না।
সৌরভ গাঙ্গুলি, যিনি সুন্দর গেমটির প্রতি তাঁর ভালবাসার জন্য পরিচিত তিনি বুধবার সোশ্যাল মিডিয়ায় গিয়ে বলেছিলেন: “আমার নায়ক আর নেই .. আমার পাগল প্রতিভা শান্তিতে আছে … আমি আপনার জন্য ফুটবল দেখেছি।”
ভারতের গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু এবং ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগও সর্বকালের সেরা আইকন হারানোর শোক প্রকাশ করেছেন।
ম্যারাডোনা স্পেনীয় এবং ইতালিয়ান ক্লাবগুলিতে যাওয়ার আগে আর্জেন্টিনো জুনিয়র্স এবং বোকা জুনিয়র্সের হয়ে ১৯৮০ এর দশকের গোড়ার দিকে দেশ-বিদেশে খেতাব অর্জন করেছিলেন। ১৯৮6 সালের বিশ্বকাপে তাঁর মুকুট অর্জনটি ফাইনালে পশ্চিম জার্মানির বিপক্ষে ৩-২ ব্যবধানে আর্জেন্টিনার অধিনায়ক হয়ে একটি ফাইনাল কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জয়ের সিদ্ধান্ত নেয়।
ইংল্যান্ডের গোলরক্ষক পিটার শিল্টনের বিক্ষোভের পরে, রেফারি ম্যারাডোনার একটি লক্ষ্য দাঁড় করিয়েছিলেন, যেখানে বছরখানেক পরে তিনি স্বীকার করেছিলেন যে, তিনি ইচ্ছাকৃতভাবে বলটি তাঁর হাত দিয়ে “কিছুটা দুষ্কর্ম” করেছিলেন।
তবে ম্যারাডোনার প্রভাব প্রতারণার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। চার মিনিট পরে, তিনি ফিফডাকে বিশ্বকাপের ইতিহাসের সবচেয়ে বড় গোল হিসাবে ঘোষণা করেছিলেন, তার জন্য শিল্টনকে পরাস্ত করার জন্য মিডফিল্ড থেকে চারটি প্রতিপক্ষকে দর্শনীয়ভাবে বুনান।

Share this News
error: Content is protected !!