জানুয়ারী 28, 2023

Disha Shakti News

New Hopes New Visions

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিমকোর্ট ে যেতে পারে রাজ্য

কোনও পুজো মণ্ডপেই দর্শনার্থী নয়, সবকটিই নো-এন্ট্রি জোন। ঐতিহাসিক নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের। আর এই সিদ্ধান্তে অখুশি রাজ্য সরকার। এমনটাই সূত্রে খবর। এদিন আদালতে দুর্গাপুজো নিয়ে দীর্ঘ সওয়াল জবাব হয়। তাতে ঐতিহাসিক এই নির্দেশ দেয় আদালত।

নির্দেশে বিচারপতি আরও জানান যে, দর্শকশূন্য থাকবে পুজো মণ্ডপ। প্রতিটি পুজো মণ্ডপকে নো-এন্ট্রি জোন হিসেবে গণ্য হবে। ছোট মণ্ডপের ক্ষেত্রে ৫ মিটার হবে দূরত্ব। বড় মণ্ডপের ক্ষেত্রে দূরত্ব হবে ১০ মিটার। এই দূরত্বের মধ্যে কেউ প্রবেশ করতে পারবেন না। পুজো অনুমতি শুনানিতে এমনটাই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

এছাড়া আদালত নির্দেশে আরও জানিয়েছে যে, পুজোর এরিয়া ব্যারিকেড করতে হবে। ‘নো এন্ট্রি’ বোর্ড লাগাতে হবে। নির্দেশ আদালতের। যদিও এই নির্দেশে একেবারেই অখুশি রাজ্য সরকার। ইতিমধ্যে এই রায়ের বিরুদ্ধে মঙ্গলবারই সুপ্রীম কোর্টে যাওয়ার চিন্তাভাবন করতে শুরু করেছে রাজ্য সরকার।

জানা গিয়েছে, রায়ের কপি হাতে পাওয়ার পর তার সমস্ত কিছু খুঁটিয়ে পর্যবেক্ষণ করে সুপ্রীম কোর্টে যেতে পারে রাজ্য সরকার। সূ্র মারফত জানা গিয়েছে, হাইকোর্টের রায়ের পাল্টা রিট পিটিশন করতে পারে রাজ্য।

Report by Bureau Report _ Kolkata
Reported on – 20-October-2020

Share this News
error: Content is protected !!