মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

১১ নভেম্বর থেকে ডেইলি লাইফে আবার " ট্রেন "

লকডাউনের পর আনলক পর্ব শুরু হলেও লোকাল ট্রেন চালু হয়নি এখনও। ফলে রীতিমত অসুবিধায় রয়েছেন বহু নিত্যযাত্রী। অবশেষে ট্রেন চালু করার দিন ঘোষণা করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন তিনি।
স্পেশাল ট্রেনে ওঠা নিয়ে প্রত্যেকদিনই ক্ষোভ-বিক্ষোভ চলছিলই। এই অবস্থায় ভারতীয় রেলের সঙ্গে আলোচনায় বসতে চায় রাজ্য সরকার। গত কয়েকদিন আগে প্রথম দফায় মিটিং হয়। বৃহস্পতিবার ফের বৈঠক হয় এই বিষয়ে। জানা যাচ্ছে, তাতে বুধবার থেকে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিদিন ১৮১ জোড়া ট্রেন চলবে। শিয়ালদহ ডিভিশনে ১১৪ জোড়া লোকাল ট্রেন চলবে। হাওড়া ডিভিশনে ৫০ জোড়া লোকাল ট্রেন চলবে। এমনটাই দাবি সূত্রের। জানা গিয়েছে, নতুন টাইমটেবল নয়, পুরনো টাইমটেবলেই অদলবদল করে লোকাল ট্রেন চালানোর চেষ্টা করা হবে বলে দাবি সূত্রের।
প্রাথমিকভাবে জানা যাচ্ছে, শিয়ালদহ ডিভিশনে ১১৪ জোড়া লোকাল ট্রেন চলবে। হাওড়া ডিভিশনে ৫০ জোড়া লোকাল ট্রেন চলবে বলে জানা যাচ্ছে।
বৈঠকে আরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, সব স্টেশনেই লোকাল ট্রেনগুলি থামবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ অন্যদিকে, ভিড় নিয়ন্ত্রণে রাজ্যের তরফে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে রেলকে৷
Report by নিজস্ব সংবাদদাতা
Reported on – 06/11/2020

Share this News
error: Content is protected !!