মে 26, 2022

Disha Shakti News

New Hopes New Visions

১২ ফেব্রূয়ারি থেকে নবম থেকে দশম ক্লাস চাল ু হতে পারে

আপাতত রাজ্যে খুলছে না রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়। এখন চালু থাকবে অনলাইন ক্লাস। তবে আগামী ১২ ফেব্রুয়ারি থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চালু হতে পারে। করোনা বিধি মেনেই চলবে ক্লাস। শোনা যাচ্ছে সমস্ত ছাত্রছাত্রীকে একসঙ্গে ক্লাসে আনা যাবে না। এই সংক্রান্ত বিস্তারিত কিছুদিনের মধ্যেই জানা যাবে।

বুধবার একথা স্পষ্ট করে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর আগে কোভিড প্রোটোকোল মেনে নবম, দশম ও একাদশ, দ্বাদশ শ্রেণির ক্লাস চালুর ব্যাপারে রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন অভিভাবকদের একাংশ।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নিজে জানিয়েছিলেন, অভিভাবকদের আবেদনের ব্যাপারে চিন্তা-ভাবনা করছে রাজ্য। তবে বুধবার তিনি ইঙ্গিত দিয়েছেন এখনই স্কুলের সব ক্লাস খোলার ব্যাপারে সিদ্ধান্ত না নিলেও নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত আগামী ১২ ফেব্রুয়ারি থেকে চালু হতে পারে। অন্যান্য ক্লাসের ক্ষেত্রে আপাতত পড়ুয়াদের অনলাইন ক্লাসেই মনোনিবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে।

নিউ নর্মাল পরিস্থিতিতে এখন সব কিছুই প্রায় স্বাভাবিক হয়ে গিয়েছে। দেশজুড়ে করোনার টিকাকরণ কর্মসূচি চলছে জোরকদমে। খুলে গিয়েছে সরকারি, বেসরকারি অফিস থেকে শুরু করে অন্যান্য কর্মক্ষেত্র। লকডাউনের পর্ব ভুলে ফের স্বাভাবিক জীবনে ফিরেছে মানুষ। করোনা-বিধি মেনে চলছে সব কর্মকাণ্ড। করোনার জেরে গত বছরের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে রাজ্যের স্কুল, কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। মাসের পর মাস ধরে অনলাইন ক্লাস করতে বাধ্য হচ্ছে পড়ুয়ারা।

Report by web desk
Reported on – 03/02/2021

Share this News
error: Content is protected !!