মে 20, 2022

Disha Shakti News

New Hopes New Visions

২৩ নভেম্বর বাম কংগ্রেসের যৌথ মিছিল

আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তৃণমূল এবং বিজেপিকে হারাতে বাম এবং কংগ্রেস জোট সক্রিয় হচ্ছে। ২৩ নভেম্বর বাম কংগ্রেসের যৌথ মিছিলের ডাক দেওয়া হয়েছে। ২৬ নভেম্বর ধর্মঘটের সমর্থনে এই মিছিলের আয়োজন করা হচ্ছে।

কালীপুজো ভাইফোঁটা মিটতে না মিটতে আগামী দিনের কর্মসূচি ঠিক করতে বৈঠকে বসে যান বাম এবং কংগ্রেস নেতারা। মঙ্গলবার বিমান বসু সূর্য মিশ্রদের সঙ্গে অধীর চৌধুরী আবদুল মান্নানরা বৈঠকে বসেন। তারা ছাড়া ওই বৈঠকে ছিলেন আর এস পির মনোজ ভট্টাচার্য ফরওয়ার্ড ব্লকের নরেন চট্টোপাধ্যায় সিপিআই-এর অশোক রায় প্রমুখ।তারপর বিমান বসু এই কর্মসূচির কথা জানিয়েছেন।ওই বৈঠকে বাম এবং কংগ্রেস নেতারা যৌথ আন্দোলনের কর্মসূচি নিয়ে আলোচনা করেন।

বিমান বসু জানান, ২৬ নভেম্বর সাধারণ ধর্মঘটকে সামনে রেখে আগামী কয়েকদিন রাজ্যজুড়ে প্রচার কর্মসূচী চলবে। তারপরে আবার বৈঠকে বসা হবে পরবর্তী কর্মসূচি ঠিক করতে। এরমধ্যে ২৩ নভেম্বর কলকাতায় এই ধর্মঘটের সমর্থনে ট্রেড ইউনিয়ন এবং গণসংগঠন গুলি মিছিল করবে তাতে বাম এবং কংগ্রেস যৌথভাবে শামিল হবে। ওই মিছিল ধর্মতলার মেট্রো চ্যানেলে থেকে শুরু হয়ে হেদুয়ায় গিয়ে শেষ হবে।

অধীর চৌধুরী জানিয়েছেন, বাম কংগ্রেস একসঙ্গে লড়বে, একসঙ্গে জিতবে এবং সরকার গড়বে। এই জোটের ঘর ভাঙার জন্য কেউ কেউ তৎপর হচ্ছে অর্থাৎ বাম কংগ্রেস জোট যে শক্তিশালী হচ্ছে সেটাই বোঝা যাচ্ছে। এই প্রসঙ্গে অধীরের বক্তব্য, দল ভাঙিয়ে কেউ কেউ নেতাদের টেনে নিতে পারেন কিন্তু যারা এদের নেতা বানায় সেইসব কর্মী বা সমর্থকদের মনোভাব পাল্টানো সহজ নয়। তারা কিন্তু লড়াইয়ের মাঠে থাকবেই। তবে আগামী নির্বাচনে বাম কংগ্রেসের মধ্যে আসুন ভাগাভাগি বিষয়টি পরে আলোচনা হবে বলে জানান।

Share this News
error: Content is protected !!