জানুয়ারী 31, 2023

Disha Shakti News

New Hopes New Visions

৫০ হাজারের নীচে নামল সোনার দাম

অবশেষে ৫০ হাজারের নীচে নামল সোনার দাম। দীর্ঘদিন ধরে ৫০ হাজারের ওপরে থেকে ব্যবসায়ী এবং ক্রেতাদের দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছিল সোনার দাম। জানুয়ারি মাস থেকেই সোনার দাম ধীরে ধীরে কমছিল। ফেব্রুয়ারি মাসের প্রথম চার দিনে তা আরও দ্রুত পড়েছে।

পয়লা ফেব্রুয়ারি কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৫০৪৪৫ টাকা। শুক্রুবার কলকাতায় তার দাম দাঁড়িয়েছে ৪৯০৩০ টাকা। অর্থাৎ এই চার দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ১৪১৫ টাকা। সোনার দামের সঙ্গে পাল্লা দিয়ে কমছে রুপোর দাম। ফেব্রুয়ারির প্রথম চার দিনে রুপোর দামও অনেকটা কমেছে। পয়লা ফেব্রুয়ারি কলকাতায় এক কেজি রুপোর দাম ছিল ৭৩৩০০ টাকা। স্বর্ণব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে সোনার ওপর আমদানি শুল্ক এবং জিএসটি কমানোর দাবি করে আসছিলেন। স্বর্ণশিল্প বাঁচাও কমিটির কার্যকরী সভাপতি বাবলু দে-র মতে এবারের বাজেটে প্রায় ২ শতাংশ আমদানি শুল্কে ছাড় ঘোষণা হতেই সোনার দাম কমছে।

কলকাতার পাশাপাশি রাজধানী দিল্লিতে এদিন সোনার দাম কমে দাঁড়িয়েছে প্রতি ১০ গ্রাম ৪৭,১৩৫ টাকা ৷ অর্থাৎ প্রায় ৩২২ টাকা কমেছে দাম ৷ এই নিয়ে টানা চার দিন ধরে কমল সোনার দাম ৷ আন্তর্জাতিক বাজারে সোনার দর প্রতি আউন্স ১৮২৫ টাকা এবং রুপোর দাম ২৬.৬১ টাকা প্রতি আউন্স ৷

Report by web desk
Reported on – 05/02/2021

Share this News
error: Content is protected !!